রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৯:১০ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
বানারীপাড়া ৬ মাসের সাজাপ্রাপ্ত আসামী আবুল কালামকে গ্রেপ্তার মুজিব শতবর্ষ উপলক্ষে ময়মনসিংহ সদরে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি ও গৃহ প্রদান লক্ষ্মীপুরে কাভার্ড ভ্যানের চাপায় সিএনজি চালক নিহত নোয়াখালী সুবর্ণচরে ভূমিহীন, গৃহহীন পরিবারের মাঝে ভূমি ও ঘর প্রদান রাজশাহী বাগমারায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহি ঘৌড়াদৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত চাকুরি প্রত্যাশী শিক্ষার্থীকে বই শুভেচ্ছা উপহার দিলেন এসপি জাহিদুল ইসলাম মির্জাগঞ্জে প্রধানমন্ত্রীর গৃহপ্রদান কার্যক্রম উদ্বোধনে উপভোগ অনুষ্ঠান সাতক্ষীরায় ১১৪৮ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর পাকা ঘর পিরোজপুরের স্বরুপকাঠী পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর সংবাদ সম্মেলন দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না – হুইপ ইকবালুর রহিম এমপি

১০ বছর পর মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন বিএনপি’র জুলফিকার, আওয়ামী লীগের রহমান

বাগেরহাট প্রতিনিধিঃ
  • Update Time : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ৭৭ Time View

বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভায় টানা ১০ বছর পর নির্বাচনে মেয়র পদে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র মো. জুলফিকার আলী ও আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন মোংলা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুর রহমান। নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী দ্বিতীয় ধাপে আগামীকাল রবিবার (২০ ডিসেম্বর) মোংলা পোর্ট পৌর সভায় মনোনয়নপত্র দাখিল ও আগামী ১৬ জানুয়ারী ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

সর্বশেষ ২০১১ সালের ১৩ জানুয়ারী নির্বাচনে মেয়র পদে মো. জুলফিকার আলীসহ ৮টি কাউন্সিলর ও ২টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে জয় পায় বিএনপি’র দলীয় প্রার্থীরা। একটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আওয়ামী লীগ ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের এক বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়। সীমানা জটিলতার নিয়ে মামলায় থাকায় তো দিন নির্বাচন না হলেও এবার বিএনপি দূর্গ হিসেবে খ্যাত মোংলা পোর্ট পৌরসভা দখলে নিতে সক্রিয় আওয়ামী লীগ। মোংলা বন্দর ও শিল্পাঞ্চল কেন্দ্রীক শ্রমিক অধুষিত এ পৌর সভার ভোটার রয়েছে প্রায় ৩১ হাজার।

দলীয় মনোনয়নে বিএনপিতে একক প্রার্থী থাকলেও আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও সমর্থকরা দলীয় মনোনয়ন পেতে দলের স্থানীয় নেতৃবৃন্দ, সংসদ সদস্য, খুলনা সিটি মেয়রসহ কেন্দ্রীয় নেতাদের কাছে ছুটেছেন। মেয়র পদে চারজন প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারাদার, মোংলা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুর রহমান, মোংলা পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, মোংলা উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন দলের কাছে মনোনয়ন চান। শনিবার দলীয় হাইকমান্ড থেকে মোংলা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুর রহমানকে মোংলা পোর্ট পৌরসভার মেয়র পদে মনোনয়ন দেন।

নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী দ্বিতীয় ধাপে আগামীকাল রবিবার (২০ ডিসেম্বর) মোংলা পোর্ট পৌর সভায় মনোপত্র দাখিলের শেষ দিনে মোংলা উপজেলা নির্বাচন অফিসে মেয়র, কাউন্সিলন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেবেন।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib