শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৭ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
তালতলীতে ছাত্রদলের কমিটিকে অবাঞ্চিত ঘোষনা করে ১১ নেতার পদত্যাগ টাকার বিনিময়ে কমিটি গঠনের অভিযোগ ঝালকাঠির নলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটিকে অবাঞ্চিত ঘোষণা শেরপুরে পৌর নির্বাচনে আ’লীগ-বিএনপির মনোনয়ন পেতে প্রার্থীদের দৌড়ঝাপ চুয়াডাঙ্গা -কুষ্টিয়া মহাসড়কে আলমসাধু ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১ সিপিএসসি, র‌্যাব-১৩ কর্তৃক রংপুর জেলার মিঠাপুকুর এলাকা থেকে ২১.৫ কেজি গাঁজা ও ৩৫৬ বোতল ফেন্সিডিলসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ট্রাক জব্দ। মাধবপুরে দ্রুতগামী এনা বাসের ধাক্কায় বৃদ্ধা নিহত, রাস্তা অবরোধ। ঝালকাঠিতে শহীদ মিনার ভেঙে বিদ্যালয়ের খেলার মাঠে অবৈধভাবে স্টল নির্মাণের অভিযোগে সংবাদ সম্মেলন পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য জবির ১৮ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি খাগড়াছড়িতে সড়ক দূর্ঘটনায় মোটর সাইকেল আরোহী নিহত। মাধবপুর পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

হাঁস পালনে স্বাবলম্বী আত্রাইয়ের জহুরুল ইসলাম

একেএম কামাল উদ্দিন টগর, নওগাঁ প্রতিনিধিঃ
  • Update Time : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ২৪ Time View
smart

নওগাঁর আত্রাইয়ে বিলের খোলা জলাশয়ে হাঁস পালন করে বেকারত্ব দূর করেছেন উপজেলার বিশাস ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের জহুরুল ইসলাম। তার এই হাঁস পালনে স্বাবলম্বী দেখে এলাকার অনেক বেকার যুব সমাজ ভাগ্য পরিবর্তন সহ যুবকদের কর্মসংস্থানের সৃষ্টির লক্ষে।

প্রথম ৫০০হাঁসের খামার থেকে পরিশ্রম আর একাগ্রতায় জহুরুল আজ ৩৫০০ হাঁসের খামারে উন্নতি করেছে।যার আনুমানিক ৮লক্ষ টাকা।শুরুতেই তিনি বাজিমাত করেন,আশাতিত লাভ হওয়ায় দ্বিগুন উৎসাহ নিয়ে তিনি শুরু করেন পুকুরে মাছ আর পুকুর পাড়ে সাফল্যের সিঁড়ি খুজে পান জহুরুল। এর পরে আর তাকে পিছন ফিরতে হয় নাই। শুধু তাই নয় জহুরুলের এই সাফল্যের জন্যহাঁস পালন দেখতে প্রতিদিনই দূর দূরান্ত থেকে আসছে নানা বয়সের বেকার মানুষরা এবং উৎসাহিত হয়ে ফিরে যাচ্ছে জহুরুলের মতখামার করার প্রত্যয় নিয়ে।

জহুরুলের হাঁস খামারের পরিচর্যাকারী শ্রমিক সবুর আলী জানান,এই খামারের ৩৫০০হাঁস দেখভাল আমি করি,এতে আমাদের কর্মসংস্থান হয়েছে এর ফলে আমাদের আর অন্য কাজের জন্য চিন্তা করতে হয় না। অপর দিকে খামার মালিক জহুরুল ইসলাম বলেন, বর্তমানে আমার খামারে ৫ জন শ্রমিক কাজ করেন। আমি আমার খামার আরো অনেক বড় করতে চাই। উপজেলার প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রুবাইয়েত রেজা জানান, খামারের জন্য আমরা উপজেলা উপজেলার বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্প করে থাকি। বিভিন্ন দূর্যোগের সময় আমরা বিভিন্ন খামারীকে গো-খাদ্য দিয়ে সাহাযকরে যাচ্ছি।এ ছাড়াও সকল ধরনের গবাদি পশুর জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহন করছি।জহুরুলের মত আরো বেকার যুব সমাজ এগিয়ে আসে তাদের আমরা সার্বিক সহযোগিতা করবো।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib