বুধবার, ০৮ জুলাই ২০২০, ০২:২৭ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
হুমকির মুখে রাস্তা সহ কৃষকের ফসলি জমি বাগেরহাটে সহজ শর্তে ঋন ও আর্থিক অনুদানের দাবিতে বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের অবস্থান কর্মসূচি ঝালকাঠিতে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান লালমোহনে ০৬ কেজি গাজা সহ এক নারী ব্যবসায়ী আটক। দিনাজপুরে করোনা উপসর্গ নিয়ে এক প্রধান শিক্ষকের মৃত্যু দিনাজপুরে বাসের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত ১ বিরামপুরে এলজিইডি কর্মকর্তার দূর্নীতিতে উন্নয়ন অগ্রযাত্রা হুমকির মুখে দিনাজপুরে করোনা আক্রান্তের সংখ্যা ৮শ ছাড়িয়ে সাতক্ষীরার নগরঘাটায় পাওনা টাকাকে কেন্দ্র করে ছাগল ও স্বর্ণের দুল ছিনতাই মাধবপুর হত দ্ররিদের মাঝে প্রধানমন্ত্রীর চাল বিতরণ

সীমত পরিসরে চলছে ডিআইইউ এর প্রশাসনিক কার্যক্রম, শিক্ষার্থীদের সুবিধার্থেই এই ব্যাবস্থা!

মকবুল হোসাইন, ডিআইইউ প্রতিনিধি :
  • Update Time : সোমবার, ২২ জুন, ২০২০
  • ৪৬ Time View

সরকার ও ইউজিসির নিয়ম মেনে সীমিত পরিসরে চলছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রশাসনিক কার্যক্রম। প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক ও স্টাফরা আসছেন ক্যাম্পাসে। যদিও করোনাকালীন সংকটে বন্ধ রয়েছে প্রাথমিক থেকে শুরু করে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান। অনলাইনে চলছে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।

বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার শাহ আলম চৌধুরী হিমু বলেন, শিক্ষার্থীদের কথা মাথায় রেখে সরকার ও ইউজিসি কর্তৃক দেয়া নির্দেশনা মেনেই সীমিত পরিসরে চলছে ডিআইইউ এর প্রশাসনিক কার্যক্রম। তবে সরাসরি কোন ক্লাস নেয়া হচ্ছে না। শিক্ষার্থীরা যাতে সেশনজটে না পড়ে সেজন্যই অনলাইনে ক্লাস ও পরীক্ষা নেয়া হচ্ছে। পরীক্ষার ফলাফলও অনলাইনেই প্রকাশিত হচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমান করোনাকালীন সময়ে অনেক শিক্ষার্থী আর্থিক সংকটে আছে। তাই টিউশন ফি আদায়ে তাদের কোন প্রকার চাপ সৃষ্টি করা হচ্ছে না। যার যতটুকু সামর্থ্য আছে, সে সেই পরিমাণ বাসায় বসে মোবাইলে বিকাশের মাধ্যমে, বা অনলাইনে এক্সিম ব্যাংক বা ডাচ্ বাংলা ব্যাংকোর মাধ্যমেও পরিশোধ করতে পারবে।

তিনি আরও বলেন, যেহেতু আমরা সীমিত পরিসরে চালু রেখেছি প্রশাসনিক কার্যক্রম। সাথে সাথে অনলাইনে চলছে ক্লাস ও পরীক্ষা। ফলে শিক্ষার্থীদের সেশনজটে পড়ার সম্ভাবনা থাকবে না। নির্ধারিত সময়ে তাদের কোর্স সম্পন্ন করতে পারবে। এক্ষেত্রে শিক্ষার্থীরা কোন ধরনের মানসিক চাপে ভুগবে না। তাছাড়া অনলাইনে ক্লাস ও পরীক্ষায় অংশ গ্রহণের ফলে শিক্ষার্থীরা শিক্ষার সংস্পর্শে থাকছে। ফলে তারা সেশনজটের মানসিক চাপ থেকে মুক্ত থাকবে।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib