শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৫:০২ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
বাগমারায় গোবিন্দপাড়া ইউনিয়নে স্বামীর নির্যাতনে গৃহবধুর মৃত্যু নীলফামারী কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা ও পুরুষ্কার বিতারণ চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে ২০২০ পালিত আমতলীর বেশ কয়েকটি স্পটে চলছে আইপিএল নিয়ে জমজমাজ জুয়া খেলা! সুমন স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত ঝালকাঠিতে ঈদে মিলাদুন্নবীর দোয়া-মোনাজাতে ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু দর্শনা থানা পুলিশের বিশেষ অভিযানে পাখি ভ্যানসহ গ্রেফতার ৩ জবির স্বপ্নীল বাসের চালক জসিম আর নেই যমুনার চরাঞ্চলে কৃষকরা বাদাম চাষে ব্যস্ত বিরামপুরে পৌর আওয়ামীলীগের ৮নং ওয়ার্ড কমিটির বর্ধিত আলোচনা সভা

সাগরে মাছধরা ট্রলারে জলদস্যূর হানা, দুই জেলেকে সাগরে নিক্ষে

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯
  • ৫১ Time View

জেলা প্রতিনিধি, বরগুনা ।।

গভীর বঙ্গোপসাগরের মাছ ধরার সময় এফবি খাজা আজমীর নামে একটি মাছ ধরা ট্রলারে জলদস্যূরা ডাকাতি হয়েছে। এসময় ওই ট্রলারের ইঞ্জিন বিকল করে প্রায় পাঁচ লাখ টাকার মাছ ছিনতাই করে নিয়ে যায় ওই জলদস্যূরা।

এসময় বাধা দিলে ট্রলারের ১০ জেলেকে পিটিয়ে গুরুতর আহত ও দুই জেলেকে সাগরে ফেলে দেয় ডাকতদল।

গত শুক্রবার গভীররাতে এঘটনা ঘটে বাংলাদেশ জলসীমানায় রায়মঙ্গল নদীতে। কোস্টগার্ড ঘটনার কথা স্বীকার করে অনুসন্ধান করছে বলে জানান।

সোমবার (২৬ আগস্ট) দুপুর ১টার দিকে বরগুনা জেলা ফিশিং ট্রলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. দুলাল মিয়া ডাকাতির শিকার জেলেদের বরাত দিয়ে এ তথ্য সাংবাদিকদের জানান।

এর আগে শক্রবার দিবাগত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

নিখোঁজ জেলে মন্নানের বাড়ি পাথরঘাটা উপজেলার রুহিতা গ্রামে ও রিয়াজের বাড়ি মোড়লগঞ্জের ফুলহাতা এলাকায় ।

ডাকাতি হওয়া এফবি খাজা আজমীর ট্রলারের মালিক অলিয়ার রহমানের বরাত দিয়ে দুলাল মিয়া জানান, গত শুক্রবার দিবাগত ৩টার দিকে বঙ্গোপসাগরের চালনাবয়া এলাকায় মাছ শিকার করছিল জেলেরা। এসময় ১০ থেকে ১৫ জনের একটি দস্যূবাহিনী ওই ট্রলারে উঠে প্রথমে ইঞ্জিন বিকল করে। পরে ট্রলারে থাকা প্রায় পাঁচ লাখ টাকার ইলিশ মাছ ছিনতাই করে নিয়ে যায়। ট্রলারের জেলেরা মাছ নিতে বাধা দিলে তাদের মারধর করে গুরুতর আহত করে মো. রিয়াজ ও আ. মন্নান নামে দুই জেলেকে সাগরে ফেলে দেয় দস্যুরা।

এরিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ জেলেদের সন্ধান পাওয়া যায়নি। তবে কোন জলদস্যূ বাহিনী এ কাজ করেছে, তা এখন পর্যন্ত জানাতে পারেনি জেলেরা।

কোস্টগার্ড মোংলার স্টাফ অফিসার ল্যাফটেন্যান্ট ইমতিয়াজ আহমেদ টেলিফোনে জানান, আজমীর ট্রলারের ১০ জেলে বঙ্গোপসাগরের বঙ্গবন্ধুর চরে আশ্রয় নিয়েছে। ডাকাতদল তাদের ট্রলার বিকল করে দেয়ায় বিকল ট্রলার নিয়ে ওই চরে আশ্রয় নিতে বাধ্যহয় । তাদের খাবার ও পানি দেয়া হয়েছে কোষ্টগার্ডের তরফ থেকে। সাগরের উত্তাল অবস্থা ভাল হলে সুন্দরবনের হিরণপয়েন্টে নিয়ে আসা হবে জেলেদের।

তিনি আরো জানান জেলেদের ভাষ্যমতে ঘটনাটি বাংলাদেশ সীমানায় রায়মঙ্গল নদীতে সংগঠিত হয়েছে। রায়মঙ্গল নদীর অপরতীরে ভারতীয় জলসীমা। কোস্টগার্ড নিখোঁজদের সন্ধান চালাচ্ছে। ঘটনাস্থলে পানির গভীরতা কম থাকায় বড় জাহাজ পাঠান সম্ভব হচ্ছেনা।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib