শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৪ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
৮ দিনেও খোঁজ মেলেনি চুরি হওয়া নবজাতকের ধারের ১০ কেজি চাল ফেরৎ চাওয়ায় ভাইয়ের ছেলের হাতে চাচা খুন! আটক তিন। বানারীপাড়ায় অধ্যক্ষ নিজাম উদ্দিন চির নিন্দ্রায় শায়িত নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েও বাড়িছাড়া প্রতিবন্ধী পরিবার ত্রিশা‌লে জাতীয় কৃষক স‌মি‌তির সমা‌বেশ অনু‌ষ্ঠিত বাগেরহাটে চার দফা দাবিতে ডিপ্লোমা শিক্ষার্থীদের মানবন্ধন বাগেরহাট জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের নব গঠিত কমিটির পরিচিতি সভা মোরেলগঞ্জ আওয়ামী লীগ ১৭ বিদ্রোহী প্রার্থী কে দল থেকে বহিস্কার নওগাঁয় ৪ উপজেলার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন কার্যক্রম শুরু হয়েছে ৪৪ জেলে সহ ৪ টি ফিশিং ট্রলার আটক
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

সকল ভেদাভেদ ভুলে রংপুরের উন্নয়নে কাজ করতে হবে- জিএম কাদের

আলো রহমান আঁখি, রংপুর ব্যুরোঃ
  • Update Time : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ১৮ Time View

দলের সকল ভেদাভেদ ভুলে রংপুরের উন্নয়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি। তিনি বলেন, জাতীয় পার্টিকে রংপুরের মানুষ জীবিত রেখেছেন। এটা জন্য সৌভাগ্যবান আমরা। জাতীয় পার্টি সুসংগত ও শৃঙ্খলাভিত্তিক দল। হাটি-হাটি পা-পা করে দলটি এগিয়ে যাচ্ছে।

উত্তরঞ্চলের মানুষ জাতীয় পার্টিকে নিজের দল মনে করেন। আজ রবিবার বিকালে রংপুর সিটি কর্পোরেশনের স্থানীয় কাউন্সিলরদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সারাদেশে জাতীয় পার্টিকে সুসংগত করতে চাই উল্লেখ করে জিএম কাদের বলেন, আমরা আগামী নির্বাচনে ৩শ’ আসনে প্রার্থী ঠিক করব। দলের চেইন অব কমান্ড মেনে চলতে হবে। মানুষের সুখে দুঃখে পাশে থাকতে হবে। দলের নেতৃত্ব ও শৃঙ্খলা বজায় রাখতে হবে। রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে মতবিনিময় সভায় স্থানীয় কাউন্সিলরা বলেন, রংপুরের মানুষের অভিভাবক হচ্ছে সংসদ সদস্য। অথচ তার সাথে পার্টি ও সাধারণ মানুষের কোন সম্পর্ক নেই।

মহামারি করোনায় তাকে রংপুরে দেখা যায়নি। জনপ্রতিনিধিদের সাথে কোন সম্পৃত্তা নেই উল্লেখ করে স্থানীয় কাউন্সিলরা বলেন, রংপুরের মানুষের আবেক নিয়ে খেলবেনা। প্রয়াত রাষ্ট্রাপতি হুসেইন মুহম্মদ এর সময় রংপুরের প্রতিটি মসজিদ, মন্দির ও স্কুল কলেজ এবং মাদ্রাসায় অনুদান আসতো। এখন সেই অনুদান বা টাকা কোথায় যায়। এর হিসাব নেই। মতবিনিময় সভায় রসিকের কর্মকর্তা-কর্মচারীসহ মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির আহমেদ, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকসহ জাতীয় পার্টি ও অঙ্গসংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এর আগে জনগণের জীবিকা বন্ধ না করে সকল সুগার মিল খুলে দেয়ার আহবান জানিয়েছে বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন,যেভাবেই হোক,ভর্তুকি দিয়ে হলেও সুগারমিলগুলো খুলে দিতে হবে। হাজার হাজার শ্রমিকের কর্মসংস্থান বন্ধ করা রাজনীতিবিদের জন্য চরম ব্যর্থতা। সকালে শ্যামপুর সুগার মিল গেটে মাড়াই স্থগিতকৃত মিল চালুকরণ ও চলমান পরিস্থিতিতে মিলের শ্রমিক-কর্মচারীদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা জানান। তিনি আরো বলেন, দেশের চিনিকলগুলোতে উৎপাদিত খাঁটি ও অর্গানিক চিনির চাহিদা বাহিরের দেশে আকাশচুম্বী।

বর্তমান চিনিকলের মেশিনগুলোর উৎপাদনক্ষমতা কমে গেলে সরকার সেগুলোর আধুনিকীকরণ করছে না কেন,র শিল্প-কারখানা বন্ধ করা হচ্ছে কার স্বার্থে? জিএম কাদের বলেন,বরিশালের ঘটনা নতুন কিছু নয়। এ ধরণের ঘটনা অহরহ ঘটছে কিন্ত আমরা জানতে পারছি না। তবে এ ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনতে হবে বলে জানান তিনি। সভায় সভাপতিত্ব করেন শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি আকতারুল বাদশা।

এতে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর মহানগর সভাপতি এবং রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এস এম ইয়াসির, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আজমল হোসেন লেবু, শ্যামপুর সুগারমিলের ব্যাবস্থাপনা পরিচালক কৃষিবিদ আহসান হাবিব, জেলা জাপার সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, যুগ্ন সাধারণ সম্পাদক লোকমান হোসেন, ছাত্রসমাজের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল-মামুন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজলী বেগম, গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, মহানগর জাপার যুগ্ন সাধারণ সম্পাদক লোকমান হোসেন, চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি আকতারুল বাদশাসহ মিলের শ্রমিক-কর্মচারীরা।

নিউজটি শেয়ার করুন

posted by: কাওসার হামিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib