সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১২:১৬ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
চুয়াডাঙ্গার জীবননগরে প্রধান শিক্ষকের হাত থেকে বিদ্যালয় বাঁচতে মানববন্ধন কুয়াকাটায় ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে বিচ ক্লিনিং চুয়াডাঙ্গা জেলা পুলিশের সহযোগিতায় ও আল্লাহর রহমতে জীবন ফিরে পেল অসহায় বৃদ্ধ আকতার শেখ চুয়াডাঙ্গায় করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য জেলা কমিটির সভা অনুষ্ঠিত মহানগরীর ১৯নং ওয়ার্ডে রংপুর রয়্যালস রিসোর্ট এন্ড রিক্রিয়েশনাল পার্ক এর উদ্যোগে শীতবস্ত্র (কম্বল) বিতরণ পেট্রোল পাম্পে ওজনে কম, ছদ্মবেশে ধরলেন ম্যাজিস্ট্রেট বাগেরহাটে পেশাদার ব্যাবসায়ী কুদ্দুস ৪ কেজি গাজাসহ আটক-১ দিনাজপুরে বিপুল পরিমানের যৌন উত্তেজক সিরাপ ও ইয়াবাসহ আটক ১ চুয়াডাঙ্গা জেলা পুলিশ সদ্য ভূমিষ্ঠ ২৭ টি কন্যা শিশুর পরিবারকে পাঠালেন ফুল ও নতুন পোশাক জামালপুরের মেলান্দহে পৌর আওয়ামী লীগের যৌথ কর্মী সভা অনুষ্ঠিত

রবির স্বল্পমূল্যে ডাটার এসএমএস বিলম্বে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, ২২ নভেম্বর, ২০২০
  • ২৩ Time View
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের জন্য রবির ৯৯ টাকায় ৩০ জিবি ইন্টারনেট প্যাকটি কেনার জন্য রেজিস্ট্রেশনের প্রায় এক সপ্তাহ পর ও এসএমএস পাচ্ছেন না শিক্ষার্থীরা। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, রবির ডাটা প্যাকটির জন্য প্রদত্ত ওয়েবসাইটের লিংকে তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করলে উক্ত রবি/এয়ারটেল নাম্বারে কনফার্মেশন এসএমএস আসবে। অতঃপর শিক্ষার্থীরা ১৯৯ টাকা রিচার্জ করবে এবং ইউএসএসডি কোড (*১২৩*৭৭৩৩#) ডায়েল করে বিশ্ববিদ্যালয় ও ‘রবি’ প্রদত্ত সুবিধাটি উপভোগ করতে পারবে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে যে, একজন শিক্ষার্থী ১৯৯ টাকার বিনিময়ে প্রতিমাসে ৩০ জিবি ডাটা পাবেন এবং প্রতিমাসের অব্যবহৃত ডাটা পরবর্তী মাসে স্বয়ংক্রিয়ভাবে যুক্ত হবে। তবে উল্লেখ্য যে, শিক্ষার্থীকে প্রথমবার বান্ডেলটি কিনতে ১৯৯ টাকা প্রদান করতে হবে (সরকারী নীতিমালা অনুসারে) এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রবি কর্তৃপক্ষের সঙ্গে নাম্বার শেয়ার করার সাথে সাথে ‘রবি’ শিক্ষার্থীর মোবাইল নাম্বারে-এ ১০০ টাকা রিচার্জ পাঠিয়ে দিবে। উক্ত ১০০ টাকা জবি’র পক্ষ থেকে শিক্ষার্থীদের অনুকূলে ভর্তুকি হিসেবে ‘রবি’-কে প্রদান করা হবে।
এদিকে ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগ, ওয়েবসাইটে রেজিস্ট্রেশনের পর প্রায় সাত দিন অপেক্ষা করেও ডাটা প্যাকের কোনো এসএমএস পাচ্ছেন না তারা। এতে করে টাকা রিচার্জ কিংবা ডাটা প্যাকটিও ক্রয় করতে পারছেন না তারা। অনেকে এসএমএস না পাওয়ায় আর সেই ডাটা প্যাকের খুঁজ ও নিচ্ছেন না। এদিকে বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অভিজিত জানায়, এসএমএস এর জন্য অপেক্ষা করে দুই দিন ক্লাস মিস দিয়েছি। বাধ্য হয়েই তাই অন্য ডাটা প্যাক ক্রয় করতে হয়েছে। রবির এই ডাটা প্যাকটি ক্রয় করা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা ও একই সমস্যার কথা জানান।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মীজানুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি অর্থ দপ্তরের পরিচালক কাজী মো: নাসির উদ্দীনের সাথে কথা বলতে পরামর্শ দেন। তিনি বিষয়টির সার্বিক দায়িত্বে রয়েছেন বলেও জানান তিনি।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির সদস্য সচিব কাজী মো: নাসির উদ্দীনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এসএমএস না আসার ব্যাপারে আমি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মহোদয়কে বলবো যেনো রবির সাথে যোগাযোগ করে একটা হটলাইনের ব্যবস্থা করে দেয়।
বিশ্ববিদ্যালয়ের আইটি দপ্তর তথ্য অনুযায়ী মাত্র ৪ শ’ জন শিক্ষার্থী স্বল্পমূল্যে ইন্টারনেট পরিসেবার জন্য রেজিস্ট্রেশন করেছেন। এদিকে সমস্যা গুলোর সমাধানের জন্য বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্ক ও আইটি দপ্তরের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য এর সাথে ফোনালাপে যোগাযোগ করা হলে তিনি জানান, রেজিষ্ট্রেশন সংক্রান্ত যেকোনো সমস্যা আইটি দপ্তর থেকে সমাধান করা সম্ভব। তবে রবির কোনো সমস্যার (সিম, নেটওয়ার্ক) সমাধান বিশ্ববিদ্যালয় থেকে করা সম্ভব নয়। এসএমএস না আসলে সেটা রবির সমস্যা। রবির সাথে যোগাযোগ করতে হবে।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib