বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:০২ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
তারাগঞ্জে গরুবাহী নসিমনের নিচে চাপা পড়ে নিহত একজন আউচপাড়া ইউনিয়নের হাড়িপাড়া বিল,ব্যক্তি মালিকানা জমি লিজের মাধ্যমে এলাকাবাসীর মাছ চাষ জবির পরিবহন পুলে নতুন দুইটি এসি মাইক্রোবাস চুয়াডাঙ্গার দামুড়হুদায় বিভিন্ন সারের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা আদায় নওগাঁয় বন্ধ হয়ে যাওয়া বয়লার চাতালে বস্তায় মাটি ভরে আদা চাষ করে সফলতা পেয়েছেন মোনায়েম হোসেন নামের এক চাতাল মালিক ঝালকাঠিতে আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান দুর্নীতি, অনিয়ম, অর্থ আত্মসাত ও সেচ্ছাচারীতার প্রতিবাদে মানববন্ধন ফ্রান্সে মহানবীর (সা:) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে পিরোজপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হিলিতে ছিন্তাই কারীর ছুরিকাঘাতে গরু ব‍্যবসায়ী নিহত চুয়াডাঙ্গার নিকৃষ্ট ধর্ষক দাদা অবশেষে গ্রেফতার বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ফ্রান্সে পণ্য নিষিদ্ধের দাবিতে ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রংপুরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : শনিবার, ২২ জুন, ২০১৯
  • ৭৪ Time View

আলো রহমান আখি, রংপুর ব্যুরোঃ

রংপুর সিটি কর্পোরেশনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে রংপুর সিটি কর্পোরেশনের নিজেস্ব টিকাদান কেন্দ্রে ৫ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হয়। এ কর্মসূচীর উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোঃ মাহামুদুর রহমান টিটু।
উদ্বোধন শেষে সাংবাদিকদের দেয়া ব্রিফিংকালে প্যানেল মেয়র বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। এই ‘শিশুদের মানসিক ও শারীরিক বিকাশে বর্তমান সরকার সম্ভাব্য সকল পদক্ষেপ গ্রহণ করছে। এই ক্যাম্পেইন পদক্ষেপেরই অংশ’। এবার রংপুর সিটি করপোরেশন এলাকায় এক লাখ ২৬হাজার ৩২৯জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আসা করি এ লক্ষ্যমাত্রা শতভাগ সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।
তিনি বলেন, ভিটামিন ‘এ’ চোখের স্বাভাবিক দৃষ্টিশক্তি ও শরীরের স্বাভাবিক বৃদ্ধি বজায় রাখে এবং বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করে। ভিটামিন ‘এ’ অভাবে রাতকানাসহ চোখের অন্যান্য রোগ হতে পারে। এ বিষয়ে সকল অভিভাবককে সচেতন থাকার জন্য অনুরোধ জানান তিনি।
ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে এবার রংপুর সিটি কর্পোরেশন এলাকায় ছয় থেকে এগারো মাস বয়সী ১৯ হাজার ২৮৩ ও এক বছর থেকে চার বছর বয়সী ১ লাখ ৭ হাজার ৪৬ জন শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হয়। এই ক্যাপসুলের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই।
প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ কামরুজ্জামন এবনে তাজ জানান, এবার প্রথম রাউন্ডে ২৬৪টি অস্থায়ী, ২৩টি স্থায়ী এবং ৮টি ভ্রাম্যমাণ কেন্দ্রের মাধ্যমে ক্যাপসুল খাওয়ানো হয়। এতে রংপুর সিটি করপোরেশনের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সারির সর্বমোট ৭৭ জন সুপারভাইজারসহ মোট ৬৬৭ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী কাজ করেন।
উদ্বোধনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের নিবার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুল মান্নান, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সেকেন্দার আলী, ২১নং ওয়ার্ড কাউন্সিলর মাহাবুবুর রহমান মঞ্জু, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ কামরুজ্জামন এবনে তাজ, নগর পরিকল্পনা বিদ মোঃ নজরুল ইসলাম, ডাব্লিউএইচও’র প্রতিনিধি ডাঃ গোলাম মোস্তফা, মেয়র মহাদ্বয়ে এপিএস কাজী জাহিদ হাসান লুসিড, স্বাস্থ্য শাখা প্রধান আব্দুল কাইয়ুম, স্যানিটারী ইসপেক্টর মোঃ শোয়েব ইকবাল প্রমুখ।
এছাড়াও রংপুর সিটি করপোরেশনের ওয়ার্ড পর্যায়ে সংশ্লিষ্ট কাউন্সিলরবৃন্দ এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib