শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:১১ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
বিরামপুরে স্বেচ্ছাসেবক দলের পরিচিতি সভা ও দোয়া মাহফিল আমতলীতে ‘মৃত’ ব্যক্তি করোনা টিকা নিতে চান ৮ দিনেও খোঁজ মেলেনি চুরি হওয়া নবজাতকের ধারের ১০ কেজি চাল ফেরৎ চাওয়ায় ভাইয়ের ছেলের হাতে চাচা খুন! আটক তিন। বানারীপাড়ায় অধ্যক্ষ নিজাম উদ্দিন চির নিন্দ্রায় শায়িত নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েও বাড়িছাড়া প্রতিবন্ধী পরিবার ত্রিশা‌লে জাতীয় কৃষক স‌মি‌তির সমা‌বেশ অনু‌ষ্ঠিত বাগেরহাটে চার দফা দাবিতে ডিপ্লোমা শিক্ষার্থীদের মানবন্ধন বাগেরহাট জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের নব গঠিত কমিটির পরিচিতি সভা মোরেলগঞ্জ আওয়ামী লীগ ১৭ বিদ্রোহী প্রার্থী কে দল থেকে বহিস্কার
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

রংপুরে দ্বিতীয় ধাপে ঘর পাচ্ছে ৭১৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার

রংপুর ব্যুরো:
  • Update Time : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৪৭ Time View

আগামীকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ৭শ’ ১৫ জনের মাঝে ভূমিহীন ও গৃহহীনপরিবারকে জমিসহ গৃহ প্রদান উপলক্ষ্যে রংপুর জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন। মুজিবর্ষে “দেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে আগামীকাল গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২য় পর্যায়ে সারাদেশে ৫২ হাজার ৯শ’ ৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে আজ শনিবার দুপুরে রংপুর জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে রংপুর জেলা প্রশাসন। সংবাদ সম্মেলনে লিখিত বক্ত্য পাঠ করেন রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসান। এসময় তিনি বলেন, জেলার ৮ টি উপজেলার মধ্যে সদরে উপজেলা ১০০ টি পরিবার, পীরগঞ্জে ১০০ টি পরিবার, পীরগাছায় ৪০ টি পরিবার, কাউনিয়া ২০০ টি পরিবার, মিঠাপুকুর ৬৫ টি পরিবার, তারাগঞ্জে ১০০ টি পরিবার,বদগঞ্জে ১০ টি পরিবার ও গংগাচড়া ১০০টি পাবেন মাথা গোঁজার ঠাঁই।
রংপুর জেলার ভূমিহীন ও গৃহহীনকে ২ শতাংশ জমি দিয়ে ঘর তৈরি করে দেয়া হচ্ছে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় ১ লাখ ৯১ হাজার টাকা করে। এর আগে প্রথম ধাপে জেলায় ১ হাজার ২৭৩টি ভূমি ও গৃহহীন পরিবারকে ২ শতক জমি ও বসত বাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে জেলার সব ভূমি ও গৃহহীনদের এ কর্মসূচির আওতায় নিয়ে আসা হবে।
সারাদেশে ৫২ হাজার ৯শ’ ৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ২য় পর্যায়ে রংপুর জেলায় ৯শ’ ৯১জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদানের জন্য বরাদ্দ পায় রংপুর জেলা প্রশাসন। এর মধ্য থেকে আগামীকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ৭শ’ ১৫ জনের মাঝে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান করবেন এবং আগামী জুলাই মাসের মধ্যে পর্যায়ক্রমে বাকী ২শ’ ৭৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। উল্লেখ্য গত ২৩ জানুয়ারী রংপুরে ১২শ’ ৭৩ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib