বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৭:২৭ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
রাজশাহী বাগমারায় খাল থেকে এক অপরিচিত নারীর লাশ উদ্ধার ইউপি চেয়ারম্যান মন্নান মৃধার বিরুদ্ধে নৌকার মনোনয়ন প্রত্যাশী ৭ জন হাতে হাত রেখে শপথ উদয়কাঠী ইউপি চেয়ারম্যান পদে আহাদুজ্জামান লিটন মুন্সীর পক্ষে নৌকার মনোনয়ন ফরম জমা ময়মনসিংহে আমার এমপির দুই দিন ব্যাপি ওয়ারিয়েন্টেশন অনুষ্ঠিত জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ ২৪ টি কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো ফুল ও নতুন পোশাক বকশীগঞ্জে বসতভিটা ও ফসলি জমি দখলের অভিযোগ ভূক্তভোগী পরিবারের রংপুরে কোভিড প্রচারে স্টেকহোল্ডারদের সাথে বৈঠক অনুষ্ঠিত চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ভ্রাম্যমাণ অভিযান: ৪ টি ইটভাটা মালিককে ১ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা। ভূঞাপুরে ৫ম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানি, অভিযুক্ত গ্রেফতার। রাজশাহী বাগমারায় একজন প্রতিভাবান প্রতিবন্ধীর মানবেতর জীবনযাপন।

ময়মনসিংহের ভালুকায় বনবিভাগের জমিতে প্রবাসীসহ একাধিক ব্যক্তির বহুতল ভবন নির্মান

লিমা আক্তার, ময়মনসিংহঃ
  • Update Time : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ১২৮ Time View
 ময়মনসিংহের ভালুকা উপজেলার শিল্পঞ্চল হবিরবাড়ি এলাকায় রেঞ্জ অফিসের অদূরে কয়েক কোটি টাকা মূল্যর বনভূমি জবরদখল করে এক ইতালী প্রবাসীসহ একাধিক ব্যক্তির বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। স্থানীয় বন বিভাগের রহস্যময় নীরবতায় বেহাত হয়ে যাচ্ছে সংরক্ষিত বনাঞ্চল। সরেজমিনে  দেখা যায়,
হবিরবাড়ি রেঞ্জ অফিসের নাকের ডগায় সিডষ্টোর উত্তর বাজারে ৯নম্বর দাগে বনবিজ্ঞপ্তিত জমির উপর জান্নাত নামে ইতালী প্রবাসী ৫ তলা ভবন নির্মাণ করছেন। একিই দাগে আব্দুস সাত্তার নামেও এক ব্যক্তি নির্মাণ করছেন, অরোও একটি ৫ তলাবাড়িসহ মালেক নামে আমীন ও মোতালেব মিয়াও পাকা বাড়ি নির্মাণ করছেন। তাছাড়া ১৮৫ নম্বর দাগে নায়েব আলীর ছেলে জামাল উদদীন ও স্থানীয় প্রবাসালী মাহাবুব আলম, ছাইদুর রহমান এবং হাবিবুর রহমান ১১০ দাগে আনোয়ার হোসেন, ৭৭৮ দাগে শামছুনের নির্মাণসহ উপজেলা জীবনতলা, কড়রইতলা ও জামিরদিয়া মৌজায় একাধিক বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে।
জমির সীমানা নির্ধারণ বা ডিমার্কেশন না থাকলেও বনের জমিতে কিভাবে বহুতল ভবন নির্মাণ করছেন এমনকি ইতালি প্রবাসী জান্নাতের ভাই জাকির হোসেন জানান, স্থানীয় শাহাবুদ্দিন নামে এক ব্যক্তির কাছ থেকে তিন শতাংশ জমি কিনে পাঁচতলা ভবন নির্মাণ করছি, খোঁজ নিয়ে দেখতে পারেন আমার কাগজপত্র ঠিক আছে। তাছাড়া অপরাপর মালিকদের এমন প্রশ্নে তারা বলেন স্থানীয় বন বিভাগকে ম্যানেজ করেই এসব বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। এলাকাবাসীর অভিযোগ রেঞ্জ অফিসার মোজাম্মেল হোসেন ও বিট কর্মকতা দেওয়ান আলী ভালুকার রেঞ্জে দায়িত্বে পাওয়ার পর থেকেই হবিরবাড়িতে বনভূমির দখলের উৎসব চলছে এবং ভবন মালিকদের সাথে যোগসাজশ করে তারা মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন বলেও স্থানীয়রা জানান। তাই প্রকৃত ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য উর্দ্ধতন কৃর্তপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন সচেতন মহল। এ ব্যাপারে ভালুকা রেঞ্জ হবিরবাড়ী বিট কর্মকতা দেওয়ান আলী জানান, সিডষ্টোর বাজারের ৯ নম্বর দাগ পুরোটাই বনবিজ্ঞপ্তিত। ওই দাগে একের পর এক বহুতল ভবন নির্মাণের এ ব্যাপারে বিটের বনমালি জীবন দেওয়ানের সাথে কথা বলতে পারেন। তাছাড়া খোঁজ নিয়ে দেখছি, যদি ঘর চলমান ভবন নির্মাণ থাকে তবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিব।

নিউজটি শেয়ার করুন

posted by: কাওসার হামিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib