শনিবার, ১৫ জানুয়ারী ২০২২, ০৬:৩১ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

ভালুকায় বনভূমি দখলের অভিযোগে সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে বনআইনে মামলা

ময়মনসিংহ প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ৩৮ Time View
ময়মনসিংহের ভালুকায় সংরক্ষিত বনভূমি জবর দখলের অভিযোগে আসন্ন উপজেলার ১০ হবিরবাড়ী ইউপি নির্বাচনে সম্ভাব্য এক চেয়ারম্যান প্রার্থী ও তার বাবাসহ পাঁচজনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৭/৮ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। ময়মনসিংহ বনবিভাগের ভালুকা রেঞ্জের কাদিগড় বিট কর্মকর্তা বাদি হয়ে মামলাটি করেন। এ ঘটনায় তিনজনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।
বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পাড়াগাঁও মৌজার সিএস ১১৫ নম্বর দাগে গেজেট বিজ্ঞপ্তিত বনভূমিতে গত ২২ নভেম্বর একদল লোক সিমেন্ট ও বাঁশের খুঁটি পুতে প্রায় ২ একর জমি দখল করছিলেন। সংবাদ পেয়ে ভালুকা রেঞ্জ কর্মকর্তা ও কাদিগড় বিট কর্মকর্তাসহ হবিরবাড়ী এবং কাদিগড় বিটের সকল স্টাফ  সহ ঘটনাস্থলে গিয়ে রাসেল (৩০) পিতা আব্দুস সালাম, রফিকুল ইসলাম (৩১) পিতা মৃত জলিল মোল্লা ও মৃত ভুলু মিয়ার ছেলে সুজন মিয়াকে (৪৫) আটক করেন। এ সময় মো: আব্দুল কাদের ও তার ছেলে মো: রেজাউল করিম রিপনসহ অন্যান্যরা পালিয়ে যান বলে বনবিভাগের লোকজন জানান।
এ ব্যাপারে আসন্ন ইউপি নির্বাচনে ১০ নং হবিরবাড়ি ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী অভিযুক্ত রেজাউল করিম রিপন জানান, তার বিরুদ্ধে মামলা হয়নি। তবে তার পিতাসহ বেশ কয়েকজনের নামে বনআইনে মামলা হয়েছে।
কাদিগড় বিটের বিট কর্মকর্তা ফিরোজ আল আমিন জানান, বন বিভাগের গেজেট বিজ্ঞপ্তিত বনভূমি জবর দখলের সময় অভিযানকালে তিনজনকে আটক করা সম্ভব হলেও মো: আব্দুল কাদের ও তার ছেলে মো: রেজাউল করিম রিপন পালিয়ে যান। এ ঘটনায় পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৭/৮ জনের নামে ১৯২৭ সনের বনআইনের (যাহা ২০০০ সনে সংশোধিত) ২৬ (১-ক), ২৬ (১-খ) (ঙ) ও ৬৩ (গ) ধারায় মামলা (নম্বর-২৩) দেয়া হয়েছে। আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

posted by: কাওসার হামিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib