শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১২:০৪ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
অতিবর্ষণে আমতলীর জন-জীবন বিপর্যস্থ হয়ে পড়েছে তলিয়ে গেছে রোপা আমন ধানের তেসহ মাছের ঘের, পুকুর ও পানের বরজ কলারোয়ায় গ্রীষ্মকালীন টমেটো ও মাঠ দিবসে সংস্কৃতি প্রতিমন্ত্রী। রংপুরে নারী সুরক্ষা বাস্তবায়ন পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নারী নির্যাত‌নের বিরু‌দ্ধে জনস‌চেতনতা বৃদ্ধিতে ফেস্টুন ও বেলুন উড়িয়ে কর্মসূচী‌ পালিত কচুয়ায় নারী জনপ্রতিনিধিদের পরিকল্পনা ও বাজেট বিষয়ক প্রশিক্ষণ বাগেরহাটে নিরাপদ সড়ক দিবস পালিত বাগেরহাটে ভোর থেকে বিরামহীন বৃষ্টি, বিপর্যস্ত জন জীবন নোয়াখালী সুবর্ণচরে ৫ টুকরো করে হত্যার রহস্য উদঘাটন,ছেলেসহ আটক ৫ আজ থেকে টানা ৬ দিন বন্ধ থাকছে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ মাধবপুরে ভারতীয় মদ উদ্ধার

ভাংনী আহমদিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার গভার্নিং বডির নির্বাচনের তথ্য ফাঁস

Reporter Name
  • Update Time : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯
  • ৮৫ Time View

আলো রহমান আখি, রংপুর ব্যুরো:
রংপুরের মিঠাপুকুর উপজেলার ভাংনী আহমদিয়া ফাজিল(ডিগ্রী) মাদ্রাসার ২১শে জুন ১৭ সালে গভর্নিং বডির কোনো নির্বাচন হয়নি মর্মে অভিযোগ পাওয়া গেছে।
এবিষয়ে অধ্যক্ষ মো. মাকছুদুর রহমান জামেলী জানান, মহামান্য হাইকোর্টের রিট পিটিশন নং ৬৮৫/১৭ এর প্রদত্ত আদেশের প্রেক্ষিতে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরেজমিনে তদন্ত সাপেক্ষ আমার সাময়িক বরখাস্ত বিধি মোতাবেক না হওয়ায় তা ২৮শে মার্চ ১৭ সালে ইস্যুকৃত পত্রের মাধ্যমে বাতিল করেছেন মর্মে আমি ২৯ শে মার্চ প্রতিষ্ঠানের যাবতীয় কার্যক্রম পরিচালনা করে আসছি। ফলে, ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ স্বয়ংক্রীয় ভাবে বিলুপ্ত হয়েছে। মাদ্রাসা অধিদপ্তর ও মহামান্য হাইকোর্টের রিট পিটিশন নং ১৪১৭০/১৭ এর প্রদত্ত আদেশের প্রেক্ষিতে শিক্ষক কর্মচারীগণের মার্চ থেকে আগষ্ট পর্যন্ত ঈদুল ফিতর ও ঈদুল আযহার উৎসব ভাতার বেতন বিল প্রদান করেছি।
তথাকথিত ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু সালেহ মো.জাকারিয়া গত ০১ এপ্রিল গর্ভনিং বডির ভুয়া রেজিলেশন সৃজন করে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ২৮শে মার্চ পত্রের কার্যকারিতা এবং অধ্যক্ষের কার্যক্রম বাতিল চেয়ে হাইকোর্টে ৩টি রিট দায়ের করেন। তন্মধ্য ৪৮৩৭/১৭ ও ৫৮৯১/১৭ রিট দুটি খারিজ হয়। ৭৩৫২/১৭ রিটে বিশ্ব বিদ্যালয়ের পত্রের কার্যকারিতা ৩ মাসের স্ট্রে অর্ডার আদেশ হয়। অধ্যক্ষ কর্তৃক আপিল নং ২২৬৪/১৭ তাং ১৩.০৬.২০১৭ তারিখে ৭৩৫২/১৭ রিট মামলার স্ট্রে অর্ডার স্ট্রে করা হয়। ফলে, সুপ্রীম কোর্টের আপিল নং ২২৬৪/১৭ স্ট্রে অর্ডার থাকায় অধ্যক্ষ ব্যতীত অন্য কারো নির্বাচন করার আইনগত কোনো এখতিয়ার নাই।
তথাকথিত ভারপ্রাপপ্ত অধ্যক্ষ আবু সালেহ মো. জাকারিয়া সুপ্রীম কোর্টের ২২৬৪ স্ট্রে অর্ডার লংঘন করে ২১শে জুন অভিভাবক, দাতা ও শিক্ষক প্রতিনিধি নির্বাচনের ভ’য়া কাগজপত্র সৃজন করে প্রতিষ্ঠানের বিশৃঙ্খলা সৃষ্ট করায় জাকারিয়া সহ নয়জনের বিরুদ্ধে ফৌজদারী মামলা করা হয়েছে। য পিবিআই কর্তৃক তদন্ত চলছে।
উপাধ্যক্ষ মো. গ্ফোরান আলী ওয়াহেদী জানান, ২১ শে জুন গর্ভনিং বডির নির্বাচনের বিষয়ে বিভিন্ন অফিসে ( জেলা প্রশাসক রংপুর, মাদ্রাসা অধিদপ্তর ও ইসলামী আরবি বিশ্ব বিদ্যালয় ও শিক্ষা মন্ত্রনালয়) অভিযোগ করা হলেও অদ্যবধি তার কোনো অগ্রগতি নেই। যা সম্পূর্ণ ভুয়া বানোয়াট ও ভিত্তিহীন।
জনাব আব্দুল বাতেন মিয়া ও হযরত আলী দাতা সদস্য জানান, যে ২১ শে জুন অত্র মাদ্রাসায় দাতা সদস্যের কোনো নির্বাচন হয় নাই। যে ২১ শে জুন অত্র মাদ্রাসায় দাতা সদস্যেও কোনো নির্বাচন হয় নাই।

সোলায়মান, আবুল কাশেম ও নুরুল ইসলাম ছাত্র/ছাত্রী অভিভাবক যে ২১ শে জুন অত্র মাদ্রাসায় অভিভাবক সদস্যের কোনো নির্বাচন হয় নাই।
ছাত্র/ ছাত্রী মো. জেনারুল ইসলাম , রফিকুল ইসলাম, খাদিজাতুল কোবরা, যে ২১ শে জুন অত্র মাদ্রাসায় কোনো নির্বাচনের আয়োজন হয় নাই।
মোছা. শাহানাজ বেগম,ছদরুল ইসলাম, আতোয়ার রহমান জানান, অত্র মাদ্রাসায় ২০১৬ সালের শিক্ষক প্রতিনিধি নির্বাচনের পর আর কোনো নির্বাচন হয় নাই । আমরা একবারে ভোট দিয়েছি।
আকরামুল ইসলাম, ওয়ারেছ আহমেদ,আকমল হোসেন, দেলোয়ার হোসেন, হাবিবুর রহমান, আকবর আলী, ফাকরুল ইসলাম,আব্দুল বাতেন হামেদী, খয়রত হোসেন, রফিকুল ইসলাম তারা সকলেই জানান যে ২১ শে জুন অত্র মাদ্রাসায় কোনো নির্বাচন অনুষ্ঠিত হয় নাই।
যা সম্পূর্ন ভুয়া ও বানোয়াট ও ভিত্তিহীন।
এলাকাবসী সূত্র জানা যায়, অত্র প্রতিষ্ঠানটি ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত উত্তরবঙ্গের একটি ঐতিহ্যবাহী সু-শৃঙখল শিক্ষা প্রতিষ্ঠান। বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানটি নানান সমস্যায় দীর্ঘদিন থেকে জজর্ড়িত। দীর্ঘদিন থেকে অধ্যক্ষের পদ নিয়ে টানাটানি চলছে মামলা মোকদ্দমা, শিক্ষকদের মধ্যে গ্রুপিং সৃষ্টি হওয়ায় শিক্ষাঙ্গনে শিক্ষার কোনো পরিবেশ নাই। শিক্ষক কর্মচারী গণের ৪৩ লাখ টাকা সরকারী কোষাগাড়ে ফেরৎ যায়। এলাকাবাসী প্রতিষ্ঠানটি রক্ষার স্বার্থে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib