বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:১৩ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
কুয়াকাটায় শুভ উদ্বোধন হলো খাবার বাড়ি রেস্তোরা স্থানীয় পর্যায়ে উন্নয়ন করতে হলে পৌরসভার নিজস্ব আয় বৃদ্ধির কোন বিকল্প নাই বাগেরহাট জালটাকা তৈরি ও ক্রয়-বিক্রয় চক্রের এক সদসস্য আটক নীলফামারীর একজন নারী উদ্যোক্তা রঙ্গিন মাছের চাষ করে স্বাবলম্বী বাগেরহাটে ইউপি সদস্য প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ কালের গর্ভে হারিয়েই যাচ্ছে মেয়েদের প্রিয় ‘কুতকুত’ খেলা মধ্যরাতে শেষ হচ্ছে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা, প্রস্তুত দু’উপজেলার জেলেরা বিরামপুরে নারী নেটওয়ার্কের সাথে সভা রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় গ্রেপ্তারকৃত ১০ রোহিঙ্গাকে থানায় সোপর্দ পীরগাছায় আসন্ন ১১ নভেম্বর ইউপি নির্বাচন উপলক্ষে কর্মীসভা
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

বাগেরহাট বক্ষব্যধি ক্লিনিকে ৪৫ মিটিনিটে করোনা পরীক্ষার জিন এক্সপার্ট মেশিন স্থাপন

বাগেরহাট প্রতিনিধিঃ
  • Update Time : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ১৫১ Time View

বাগেরহাটে করোনা পরীক্ষার সর্বাধুনিক জিন এক্সপার্ট মেশিন স্থাপন করা হয়েছে। এতে মাত্র ৪৫ মিনিটের মধ্যে করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে। এই পরীক্ষার মাধ্যমে ৯৭ ভাগ নিশ্চিত ফলাফল আসবে। পাশাপাশি যক্ষা (টিবি) পরীক্ষা করা হবে। মঙ্গলবার দুপুরে প্রধান অতিথি হিসেবে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা এ কার্যক্রমের উদ্বোধন করেন। বাগেরহাটের সিভিল সার্জন ডা: কে এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্টিত এ উদ্বোধনী অনুষ্টানে সন্মানিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের একান্ত সচিব এইচ এম শাহিন, ডা: শাহনেওয়াজ, ডা: সাঈদ, ডা: মিরাজুল করিম, টিবি ক্লিনিকের ভারপ্রাপ্ত জুনিয়র করসালটেন্ট ডা: মুশফিকার শামস প্রমুখ।

বাগেরহাটের সিভিল সার্জন জানান, করোনা পরীক্ষার সর্বাধুনিক জিন এক্সপার্ট মেশিন উদ্বোধনের মধ্যদিয়ে বাগেরহাটবাসীর দীর্ঘদিনের একটি চাহিদা পূরণ হল। এই মেশিনে টিবি পরীক্ষার পাশাপাশি অতিদ্রæত করোনা পরীক্ষা করা সম্ভব হবে। এতে মাত্র ৪৫ মিটিনের মধ্যে ফলাফল পাওয়া যাবে। যেখানে পিসিআর ল্যাবে ৬৭ ভাগ ফলাফল নিশ্চিত হওয়া যায়, সেখানে আধুনিক এই জিন এক্সপার্ট মেশিনে করোনা পরীক্ষার ৯৭ ভাগ নিশ্চিত ফল পাওয়া যায়। তিনি এই মেশিন স্থাপনে সার্বিক সহযোগীতা করার জন্য সদর আসনের সংসদ সদস্য এবং টিবি-লেপ্রসী প্রোগ্রামের লাইন ডাইরেক্টার-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib