সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:৩৪ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
সেনাবাহিনীর এমওডিসিতে সৈনিক পদে চাকরি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে নির্মাণাধীন ঘর পরিদর্শন করলেন, এমপি টগর মানবিকতার বেশে দূর্নীতি তে সিএসসি সভাপতি জিসান বরিশাল বানারীপাড়ায় ছাত্রলীগ নেতা উজ্জ্বলের মনোনয়নপত্র দাখিল বাগেরহাট পৌরসভা নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন পত্র জমা বানারীপাড়ায় নৌকার প্রার্থী এ্যাড. সুভাষ চন্দ্র শীলের মনোনয়নপত্র দাখিল চুয়াডাঙ্গা এসপির মধ্যস্থতায় নুরনাহার বেগম ফিরে পেল তার সুখের সংসার, হোসেন, সাইদ ও জিসান পেল পিতৃ স্নেহ। চুয়াডাঙ্গা পুলিশ লাইনে মাস্টার প্যারেড, মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত। কাউখালীতে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা শহীদুল ইসলামের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন নওগাঁর আত্রাই উপজেলায় ৭৫ জন ভূমিহীনদের মাঝে ঘরের দলিল বিতরণ

বাগেরহাটে ৭ দফা দাবিতে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধিঃ
  • Update Time : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ৫৫ Time View

প্রতিবন্ধী বিদ্যালয়ের স্বীকৃতি ও এমপিও ভুক্তিসহ সাত দফা দাবিতে বাগেরহাটে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। মঙ্গলবার (০১ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতি, বাগেরহাট জেলা শাখার আয়োজনে এই মানবন্ধন অনুষ্ঠিত হয়। এতে বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের সহধর্মীনি রুপা চৌধুরী প্রতিবন্ধী বিদ্যালয়, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন প্রতিবন্ধী বিদ্যালয়সহ বিভিন্ন উপজেলার ৫টি বিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষকরা অংশগ্রহন করেন। মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতি, বাগেরহাট জেলা শাখার আহবায়ক শেখ কামরুজ্জামান, সদস্য সচিব শেখ সোহেল রানা, শিক্ষক রাবেয়া ইসলাম, মোঃ আরিফুল ইসলাম, শাম্মি আক্তার, নাজমা খাতুন প্রমুখ।

বক্তারা বলেন, আমরা সমাজের অবহেলিত ও পিছিয়ে পড়া প্রতিবন্ধী শিশুদের শিক্ষা প্রদান করে থাকি। কিন্তু বাগেরহাট জেলার অর্ধশতাধিক শিক্ষক আজ অভুক্ত, খেয়ে না খেয়ে দিন যাচ্ছে আমাদের।প্রতিবন্ধীদের সুশিক্ষা অর্জনকে এগিয়ে নিতে অতিদ্রæত বিদ্যালয়গুলোর স্বীকৃতি প্রদান ও এমপিও ভুক্তির দাবি জানান তারা।

প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের দাবিগুলো হচ্ছে, প্রতিবন্ধী বিদ্যালয়ের স্বীকৃতি ও এমপিও প্রদান, প্রতিবন্ধী শিক্ষার্থীদের শতভাগ উপবৃত্তি প্রদান, প্রতিবন্ধী বিদ্যালয়ের কারিকুলাম অনুযায়ী বিনামূল্যে বই বিতরণ, বিদ্যালয়গুলোতে শিক্ষা উপকরণ ও আধুনিক থেরাপি সরঞ্জামাদী সরবরাহ, বিদ্যালয়ে খাদ্যবান্ধব কর্মসূচি চালুকরা, বিদ্যালয় সমূহ নিয়মিত মনিটরিংয়ের ব্যবস্থা করা এবং শিক্ষক কর্মচারীদের মান উন্নয়নের জন্য প্রশিক্ষনের ব্যবস্থা করা।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib