শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৭:৫১ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
আমতলীতে আয়রণ ব্রিজ ভেঙ্গে খালে ৭ গ্রামের ১৫ হাজার মানুষের ভোগান্তি কলারোয়া এনজিও সংস্থা উত্তরণের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত নীলফামারীর কিশোরগঞ্জে কাবিটার বরাদ্ধ দিয়ে শহরে রুপান্তরিত হচ্ছে গ্রাম স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে রংপুরে মোবাইল কোর্ট ‌ত্রিশাল পৌরসভার বা‌জেট ঘোষণা আমতলীতে হ্যাট্রিক পূর্ণ করলেন চাওড়া ইউপি চেয়ারম্যান বাদল খাঁন সড়কবাতিতে পুরো নগরীতে ফিরেছে প্রাণ-রসিক মেয়র নীলফামারী পৌর সভার ৪৬ কোটি টাকার বাজেট ঘোষণা কলারোয়ার ধানদিয়া কমিউনিটি ক্লিনিকে ব্র্যাকের উদ্যোগে মাস্ক বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় স্কুল বন্ধ, অফিস কক্ষেই অনৈতিক কর্মকান্ডে লিপ্ত শিক্ষক-শিক্ষিকা: প্রতিবাদ করায় হয়রানিমূলক মামলা
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

বাগেরহাটে মুক্তিযোদ্ধাকে ভুয়া মুক্তিযোদ্ধা আখ্যা, ন্যায় বিচার পেতে সংবাদ সম্মেলন

সোহরাব হোসেন রতন, বাগেরহাট প্রতিনিধি
  • Update Time : শনিবার, ৫ জুন, ২০২১
  • ১০৮ Time View

বাগেরহাটে জমি দখলে নিতে মুক্তিযোদ্ধাকে অমুক্তিযোদ্ধা আখ্যা দিয়ে অপপ্রচার চালাচ্ছে প্রতিপক্ষরা। এমনকি মুক্তিযোদ্ধা ও তার পরিবারকে হত্যা এবং মুক্তিযোদ্ধা সনদ বাতিলের হুমকী দিয়েছে প্রতিপক্ষ ওই গ্রুপটি। শনিবার (০৫ জুন) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন বাগেরহাট সদর উপজেলার মৌজারডাঙ্গা গ্রামের মুক্তিযোদ্ধা মোঃ মোক্তার আলী। এসময় মোক্তার আলীর স্ত্রী লাল মোন বেগম, মেয়ে বিউটি বেগম ও শিখা বেগম উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধা মোক্তার আলী বলেন, বাগেরহাট সদর উপজেলার বেমরতা ইউনিয়নের ১৮০ নং মৌজারডাঙ্গা মৌজায় এস.এ খতিয়ান নং ১৪ এবং ৪৩, ৪৪, ৪৮ ও ৫০ নং দাগে ৬ একর ৬৫ শতক জমি ক্রয় করি। দীর্ঘদিন ধরে ওই জমি আমি ভোগ দখল করে আসছি। কিন্তু কয়েক বছর আগে বাগেরহাট শহরের সরুই এলাকার আব্দুল খালেক শেখের ছেলে ফরিদ শেখ, ফিরোজ শেখ, ওয়ালিদ শেখসহ তাদের ওয়ারিশরা ওই জমির মধ্যে তিন একর ১২ শতক জমি দাবি করে আদালতে বাটোয়ারা মামলা করেন। আদালতের রায়ে আমি জমি পেলেও তারা আমার জমি দখলের পায়তারা চালায়। বিষয়টি আমি জানতে পেরে আদালতে ১৪৪ ধারার জন্য আবেদন করি। আদালত আমার পক্ষে ১৪৪ ধারা জারি করে ১২ মে ওদেরকে নোটিশ প্রদান করেন। নোটিশ পাওয়ার পরেও ১৬ মে আমার ঘের কেটে জমি দখলে নেয় ওয়ালিদ শেখরা। এসময় আমার স্ত্রী লালমোন বেগম ও মেয়ে শান্তামনি খানম বাধা দিলে তাদেরকে মেরে আহত করে ওয়ালিদরা। পরে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় আহত স্ত্রী ও মেয়েকে সদর হাসপাতালে ভর্তি করি।

তিনি আরও বলেন, জমি দখল করার পর তারা আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্য করার জন্য উঠেপড়ে লেগেছে। তারা সাংবাদিকদের কাছে মিথ্যা তথ্য দিয়ে ভুল সংবাদ প্রকাশ করাচ্ছেন। বিভিন্ন পত্র-পত্রিকায় মুক্তিযোদ্ধার লেবাসে দখলবাজি, দিনমজুর মোক্তার এখন শতবিঘা জমির মালিক শিরোনামে সংবাদ প্রকাশ করিয়েছে ওয়ালিদ ও তার ভাইয়েরা। আমাকে ভূমিদস্যু, দখলবাজ ও অমুক্তিযোদ্ধা আখ্যা দিয়ে তাদের অপকর্ম হালাল করতে চাচ্ছে। এটা খুবই দুঃখজনক। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে মানসম্মান নিয়ে বেঁচে থাকার নিশ্চয়তা চাই।

মোক্তার আলী বলেন, আমি একজন প্রকৃত মুক্তিযোদ্ধা, দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধা হিসেবে সম্মানি ভাতা গ্রহন করছি। বাংলাদেশ মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বেসামরিক গেজেটে আমার নাম অন্তর্ভুক্ত রয়েছে, যার গেজেট নাম্বার-৫০৪। এছাড়াও পিরোজপুর জেলার কাউখালি এলাকার সকল মুক্তিযোদ্ধা জানেন যে আমি মুক্তিযুদ্ধ করেছি। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় প্রদত্ত সাময়িক সনদপত্রও রয়েছে আমার। এত প্রমান থাকার পরে আমাকে অমুক্তিযোদ্ধা আখ্যা দিয়ে অপপ্রচার চালাচ্ছে ওয়ালিদ ও তার স্বজনরা। তারা ক্ষমতার অপব্যবহার করে আমার মুক্তিযোদ্ধা সনদও বাতিল করে দেওয়ার হুমকী দিচ্ছেন।

মানসম্মান নিয়ে বেঁচে থাকার জন্য সকল অপপ্রচার বন্ধে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন মুক্তিযোদ্ধা মোক্তার আলীর পরিবারের লোকেরা।

ওয়ালিদ শেখ বলেন, আমরা কোন অপপ্রচার চালাইনি। বরং মুক্তিযোদ্ধা মোক্তার আলী আমাদের জমি ভোগদখলে বাধা প্রদান করে আসছেন।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib