শুক্রবার, ০৭ মে ২০২১, ০৬:২৩ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
নীলফামারীতে ভোকেশনাল ট্রেনিং কার্যক্রম বাস্তবায়নে বর্ধিত সভা অনুষ্ঠিত হিলিতে ৪৫০পিছ ইয়াবাসহ আটক ২ এখনও থেমে থেমে জ্বলে উঠছে বিভিন্ন জায়গা সুন্দরবনের আগুন, পুড়েছে ১০ একর বনভূমি পারিবারিক কবর স্থানে চির নিদ্রায় শায়িত হলেন উপজেলা চেয়ারম্যান মাহফুজুর রহমান কবি নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কায়েসের ঈদ উপহার নওগাঁয় ব্যাংক থেকে টাকা উত্তোলন করে নিয়ে যাবার সময় চুরি করে নেওয়ার এক ঘন্টার মধ্যে পাঁচ সদস্য গ্রেফতারঃ চুরি যাওয়া পঞ্চাশ হাজার টাকা উদ্ধার জীবননগর শিয়ালমারী পশুহাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স ড্রিলশেডে মাসিক কল্যাণ সভা ও ঈদ উপহার বিতরণ আমতলীর কান্তার খালের উপর ঝুকিপূর্ন লোহার সেতু জনগনের চলাচলে ভোগান্তি ঈদুল ফিতর উপলক্ষে আমতলীর ৩৫ হাজার ৫৮৬ টি পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

বাগেরহাটে চালু হল ব্যতিক্রমী স্বাস্থ্যসেবা

বাগেরহাট প্রতিনিধি.
  • Update Time : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ৩৮ Time View

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে হাসপাতালে রোগীর চাপ কমাতে এই নাম্বারে ফোন করি, ডাক্তার যাবে রোগীর বাড়ি এই স্লোগানে বাগেরহাটে চালু হয়েছে স্বাস্থ্যসেবা। করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে হাসপাতালে রোগীর চাপ কমাতে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের সহযোগিতায় স্বাস্থ্যবিভাগ এই উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোগের ফলে বাগেরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে থাকবে বলে মনে করছে স্বাস্থ্যসচেতনরা।
০১৭৩০৩২৪৭৯৩ এই নাম্বারে ফোন করলে ডাক্তার বাড়িতে যেয়ে চিকিৎসাসেবা দিয়ে আসবে। গত বছর করোনা ভাইরাসের প্রথম ঢেউয়ে ডাক্তারে কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার এই নামে একটি স্বাস্থ্যসেবা চালু করেন বাগেরহাট-২ আসনের তরুণ সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়।
বুধবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতালে এই স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক। এসময়ে বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক, সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ বকসি, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক আহাদ উদ্দিন হায়দারসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, করোনা ভাইরাসের সংক্রমণের প্রথম ঢেউয়ে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার নামে একটি সেবা চালু করেন বাগেরহাট-২ আসনের সাংসদ। তারই ধারাবাহিকতায় করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমাদের এই সাংসদ স্বাস্থ্যসেবায় নতুন আরেকটি উদ্যোগ গ্রহণ করেছেন যার আজ উদ্বোধন করলাম। একটি নাম্বার দেয়া হয়েছে এই নাম্বারে ফোন করি ডাক্তার যাবে রোগীর বাড়ি। রোগী ফোন করলে মেডিকেল টিম গাড়ীতে যেয়ে সেই বাড়ির রোগীকে চিকিৎসাসেবা দিয়ে আসবে। এটি আমাদের জন্য বড় অর্জন।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, আমরা এখন লকডাউনের মধ্যে রয়েছি। এখন চলাচল সীমিত। অনেকের চিকিৎসার প্রয়োজন রয়েছে তারা হাসপাতালে আসতে পারবে না। তারা যাতে বাড়িতে বসে চিকিৎসাসেবা পেতে পারে সেজন্য বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য এই উদ্যোগ নিয়েছেন। আমাদের কাছে একটা ফোন নাম্বার রয়েছে এই নাম্বারে ফোন করলে হাসপাতালের মেডিকেল টিম সেই বাড়িতে যেয়ে তাদের চিকিৎসা দেবে। এরফলে দুটি সুবিধা হবে। এরমধ্যে ওই রোগী একদিকে চিকিৎসাসেবা পাবে অন্যদিকে ওই রোগীর শরীরে যদি করোনা ভাইরাসের সংক্রমণ থাকে তাহলে সংক্রমণটা অন্যদের শরীরে ছড়াবে না। ফোনকলে পেয়ে চিকিৎসাসেবা দেয়ার জন্য স্বাস্থ্যবিভাগ চারটি মেডিকেল টিম প্রস্তুত করেছে। এই টিমের সমন্বয় করবেন আবাসিক মেডিকেল অফিসার। এই চিবিৎসক দল ফোন কল পেলে অ্যাম্বুলেন্স নিয়ে রোগীর বাড়িতে যেয়ে রোগীর চিকিৎসা দেবে। যদি ওই রোগীকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসাসেবা দিতে হয় তা ওই মেডিকেল টিম করবে। এই উদ্যোগের ফলে একদিকে হাসপাতালের উপর চাপ কমাবে অন্যদিকে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে থাকবে বলে মনে করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।
বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন বলেন, প্রথম ঢেউয়ে বাগেরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় নানা উদ্যোগ নিয়েছিলেন। করোনার প্রথম ঢেউয়ে যখন রোগীরা চিকিৎসা নিতে হাসপাতালে আসতে ভয় পাচ্ছিল তখন আমাদের এমপি ডাক্তারে কাছে রোগী নয় রোগীর কাছে ডাক্তার নামে একটি সেবা চালু করেছিলেন। তখন এটি প্রশংসিত হয়। তারই ধারাবাহিকতায় এবার তিনি আরেকটি সেবা চালু করেছে সেটি হচ্ছে এই নাম্বারে ফোন করি ডাক্তার যাবে রোগীর বাড়ি। এই সেবাটি বাগেরহাট সদর ও কচুয়া উপজেলাতে একযোগে চালু হল। এই উদ্যোগটি জেলাব্যাপী চালু করারও চিন্তা রয়েছে এই সাংসদের বলে জানান এই জনপ্রতিনিধি।

নিউজটি শেয়ার করুন

posted by: কাওসার হামিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib