শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
৮ দিনেও খোঁজ মেলেনি চুরি হওয়া নবজাতকের ধারের ১০ কেজি চাল ফেরৎ চাওয়ায় ভাইয়ের ছেলের হাতে চাচা খুন! আটক তিন। বানারীপাড়ায় অধ্যক্ষ নিজাম উদ্দিন চির নিন্দ্রায় শায়িত নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েও বাড়িছাড়া প্রতিবন্ধী পরিবার ত্রিশা‌লে জাতীয় কৃষক স‌মি‌তির সমা‌বেশ অনু‌ষ্ঠিত বাগেরহাটে চার দফা দাবিতে ডিপ্লোমা শিক্ষার্থীদের মানবন্ধন বাগেরহাট জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের নব গঠিত কমিটির পরিচিতি সভা মোরেলগঞ্জ আওয়ামী লীগ ১৭ বিদ্রোহী প্রার্থী কে দল থেকে বহিস্কার নওগাঁয় ৪ উপজেলার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন কার্যক্রম শুরু হয়েছে ৪৪ জেলে সহ ৪ টি ফিশিং ট্রলার আটক
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

বাগেরহাটে চলছে দ্বিতীয় দিনের লকডাউন, ৪৯জনকে জরিমানা, আক্রান্ত ৭৩

বাগেরহাট প্রতিনিধিঃ
  • Update Time : শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ৭৫ Time View

বাগেরহাট জেলায় চলছে কঠোর লকডাউনের দ্বিতীয় দিন। লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন ও পুলিশ। জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চলছে ভ্রাম্যমান আদালতের অভিযান। গুরুত্বপূর্ণ স্থানে রয়েছে পুলিশের চেক পোস্ট। লকডাউনের প্রথম দিনে বৃহস্পতিবার (২৪ জুন) দিন ব্যাপি ভ্র্রাম্যমান আদালতের অভিযানে স্বাস্থ্য বিধি না মানার অপরাধে ৪৯ জনকে ২৪ হাজার একশ টাকা জরিমানা করা হয়েছে।
এদিকে গেল ২৪ ঘন্টায় ১৫৬ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৩ জন।এই হিসেবে সংক্রমনের হার দাড়িয়েছে ৪৬ শতাংশ। তবে এই সময়ে বাগেরহাটে করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। এই নিয়ে বাগেরহাটে বাগেরহাটে করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২ হাজার ৮৬৭ জনে। মারা গেছেন ৭৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৩৮ জন। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৮২৯ জন। শুক্রবার (২৫ জুন) বেলা ১১টায় বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন।
অন্যদিকে লকডাউনের দ্বিতীয় দিন শুক্রবার (২৫ জুন) সকাল থেকে বাগেরহাটের বেশিরভাগ সড়ক ও জনাকীর্ণ স্থান ফাকা ছিল। ঔষধ ও নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান ছাড়া সব দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে প্রথম দিনের মধ্যে দ্বিতীয় দিনেও কিছু মানুষকে বাধ্য হয়ে হেটে গন্তব্যে যেতে দেখা গেছে।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, গেল দুই দিনে বাগেরহাটে করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। তবে আক্রান্তের হার কমেনি। লকডাউন চলছে। স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। আসাকরি খুব দ্রুত সংক্রমণের হার কমাতে সক্ষম হব আমরা।
বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, লকডাউন বাস্তবায়নে আমরা সব ধরণের চেষ্টা করছি। জেলার বিভিন্ন প্রবেশদ্বারসহ ১৩টি স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। চিকিৎসা, খাদ্য পন্য ও জরুরী প্র্রয়োজন ছাড়া কাউকে বাইরে যেতে দেওয়া হচ্ছে না। সকল ধরণের গনপরিবহন বন্ধ রয়েছে। এই অবস্থায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার আহবান জানান তিনি।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, গেল ১৫ দিন ধরে বাগেরহাটে সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় আমরা লকডাউন ঘোষনা করেছি। লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে। প্রথমদিনে জেলার ৯ উপজেলায় ৪৯ জনকে ২৪ হাজার একশ টাকা জরিমানা করা হয়েছে। সকলকে মাস্ক পরিথধানের জন্য অনুরোধ করা হয়েছে। মাস্ক ছাড়া জরুরী কাজে বাইরে বের হওয়া দরিদ্র মানুষের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হচ্ছে। মানুষকে সচেতন করতে এবং ঘরে থাকতে মাইকিং চলছে।

নিউজটি শেয়ার করুন

posted by: কাওসার হামিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib