রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৮:১৮ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
বানারীপাড়া ৬ মাসের সাজাপ্রাপ্ত আসামী আবুল কালামকে গ্রেপ্তার মুজিব শতবর্ষ উপলক্ষে ময়মনসিংহ সদরে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি ও গৃহ প্রদান লক্ষ্মীপুরে কাভার্ড ভ্যানের চাপায় সিএনজি চালক নিহত নোয়াখালী সুবর্ণচরে ভূমিহীন, গৃহহীন পরিবারের মাঝে ভূমি ও ঘর প্রদান রাজশাহী বাগমারায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহি ঘৌড়াদৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত চাকুরি প্রত্যাশী শিক্ষার্থীকে বই শুভেচ্ছা উপহার দিলেন এসপি জাহিদুল ইসলাম মির্জাগঞ্জে প্রধানমন্ত্রীর গৃহপ্রদান কার্যক্রম উদ্বোধনে উপভোগ অনুষ্ঠান সাতক্ষীরায় ১১৪৮ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর পাকা ঘর পিরোজপুরের স্বরুপকাঠী পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর সংবাদ সম্মেলন দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না – হুইপ ইকবালুর রহিম এমপি

বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনি কর্মচারী পরিষদের ০৫ দফা দাবীতে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধিঃ
  • Update Time : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৩০ Time View

বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনি কর্মচারী পরিষদের ০৫ দফা দাবীতে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করেছে। মঙ্গলবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়। এ সময় বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনি কর্মচারী পরিষদ বাগেরহাট সদর উপজেলা আহবায়ক গৌরাঙ্গ মজুমদার ,সদস্য সচিব এস এম সাইফুল ইসলাম, মোঃ সোহরাব হোসেন মোল্লাসহ বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনি কর্মচারী পরিষদের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানব বন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশের বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের অবিচ্ছেদ্য অংশ হিসেবে প্রায় পঞ্চাশ হাজার তৃতীয় শ্রেনীর কর্মচারী জাতি গঠনে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে চরম মানবেতর দিন পার করছে। জাতির জনকের কন্যা সরকার মুক্তিযুদ্ধের চেতনায় জাতি গঠনে যুগোপযোগী শিক্ষানীতি উপহার দিয়েছেন। বক্তরা বলেন , শিক্ষা প্রতিষ্ঠানের কোন কর্মচারী চাকুরীতে যোগদানের তারিখ হতে অবসর গ্রহন পর্যন্ত ৩০ থেকে ৪০ বছর চাকুরী করার পরেও বেতন গ্রেডের কোন পরিবর্তন হয় না, সারা জীবনে হয়না কোন পদোন্নতী। চাকুরীবিধি অনুসরন না করার কারনে নাই কোন কর্ম ঘন্টা,নাই কোন ওভার টাইম। তাদের দাবি উচ্চতর বেতন গ্রেডসহ পদের নাম পরিবর্তন,শিক্ষকদের ন্যায় শিক্ষার্থীদের সংখ্যা অনুযায়ী ৩য় শ্রেনীর কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করা,স্কেল পরিবর্তন,কর্মচারীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য কম্পিউটার সহ বিভিন্ন বিষয়ে উচ্চতর ট্রেনিংয়ের ব্যবস্থা ও অনার্স,মাস্টার্স কলেজের প্রতি বিভাগে তৃতীয় শ্রেনির কর্মচারীদের পদ সৃষ্টি করা। বক্তারা তাদের এই ৫ দফার বর্নিত দাবীসমূহ অনতিবিলম্বে মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib