শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৯ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
ঝালকাঠিতে শহীদ মিনার ভেঙে বিদ্যালয়ের খেলার মাঠে অবৈধভাবে স্টল নির্মাণের অভিযোগে সংবাদ সম্মেলন পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য জবির ১৮ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি খাগড়াছড়িতে সড়ক দূর্ঘটনায় মোটর সাইকেল আরোহী নিহত। মাধবপুর পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা কুয়াকাটায় ডাক্তার গ্রুপের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগে এনে সংবাদ সম্মেলন পিরোজপুরের নাজিরপুরে দুই শিক্ষার্থীকে আটকে মারধর করার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের হিলি স্থল বন্দর পরিদর্শন টঙ্গীতে যুবলীগ নেতা আজিজুল ইসলামের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের সংবাদ সম্মেলন পিরোজপুরের নাজিরপুরে কলেজ ছাত্রী ও স্কুল ছাত্রকে দিনভর আটকে রেখে নির্যাতনের ঘটনায় থানায় মামলা: গ্রেফতার- ১ পঞ্চম বারের মতো রংপুর রেঞ্জে শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে পুরস্কার পেলেন বিপ্লব কুমার সরকার।

বাংলাদেশের ২য় বৃহত্তম স্থল বন্দর হিলিতে অবৈধ‍্য চাঁদা বন্ধে ২ঘন্টাঅবস্থান ধর্মঘট পালন করেন ভারতীয় ট্রাক ড্রাইভারেরাঃ

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
  • Update Time : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২৪ Time View

বাংলাদেশের ২য় বৃহত্তম স্থল বন্দর দিনাজপুরের হিলিতে অবৈধ‍্য চাঁদা বন্ধের দাবিতে ২ঘন্টা অবস্থান ধর্মঘট পালন করেন ভারত হতে আগত ট্রাক ও লরি ড্রাইভারেরা

দীর্ঘ দিন ধরে কাস্টমস  সিএ‍্যান্ড এফ এজেন্ট নামে কাস্টমস  গেটে প্রবেশ মূখে  ট্রাক সিরিয়াল এ‍্যান্ট্রি রুমে ৫০/ ২০০রুপি পর্যন্ত  প্রতিটি ট্রাক ও লরি হতে আদায় করা হতো। ভারতীয় ট্রাক ড্রাইভারেরা এর প্রতিবাদ অনেক দিন হতে করে আসছিল।
গতকাল কাস্টমস গেটের ট্রাক এ‍্যান্ট্রি রুমের পাশে ভিরতীয় ট্রাক ড্রাইভারেরা একত্র হয়ে ২ঘন্টা অবস্থান ধর্মঘট পালন করে এতে রাস্তায় প্রচন্ড  ভীড় ও যান জটের সৃষ্টি হয় পরে কাস্টমস কর্মকর্তাদের আশ্বাসের পর অবস্থান  ধর্মঘট প্রত‍্যাহার করেন ভারতীয় ট্রাক ড্রাইভারেরা ভারতে চলে যায়।
এবিষয়ে কাস্টমস সি এ‍্যান্ড এফ  এজেন্ট এসোসিয়েশনের সভাপতি  মোঃ কামাল হোসেন রাজের মোবাইল  ফোনে কল দেওয়া হলে ফোন  রিসিভ করেন নী।
সহ সভাপতি  আঃ আজিজ বলেন পরিচিত ট্রাক প্রতি ১০/২০রুপি চা খাওয়ার জন‍্য দিলেও দিতে পারে। এই টা কে ইসু করে তারা অবস্থান ধর্মঘট করছেন।দেশের সব কাস্টমসে এ রকম হয়ে থাকে ম‍্যানেজমেন্টের জন‍্য।তবে ডিসি স‍্যারের নির্দেশ মোতাবেক এ চাঁদা উত্তোলন বন্ধ রয়েছে।
গত ২৯শে আগষ্ঠ কাস্টমস সি এ‍্যান্ড এফ  এজেন্ট এসোসিয়েশনের সকলকে দিনাজপুর  ডেকে জেলাপ্রশাসক মহোদয় বলেছেন আপনারা কি কি করতে পারেন আর কি করতে পারেন না আমি আপনাদের সরকারী বিধি জানালাম
এরপর হতে আপনারা আর চাঁদা তুলবেন না।
২দিন বন্ধ থাকার পর আবার চাাঁদা  উত্তোলন করা হলে ভারতীয় ড্রাইভারেরা প্রতিবাদ করে অবস্থান ধর্মঘট করেন।
এ ব‍্যাপারারে হাকিমপুর  থানার ওসি ফেরদৌস ওয়াহিদ  বলেন  কাস্টমস
 কোন অবৈধ‍্য চাঁদা তোলা যাবে না এ ব‍্যাপারে মাননীয় ডিসি মহোদয় নির্দেশ না প্রদান করেছেন।
এর পরেও যদি কেউ এরকম কর্মকান্ড ঘটান তাহলে অবশ‍্যই আইনানুগ ব‍্যবস্থা গ্রহন করা হবে।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib