রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:১০ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
এস এম আকবর সরদারকে পুনরায় ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দেখতে চায় এলাকাবাসী ঝালকাঠি মন্ডপে মন্ডপে মহা নবমী পূজা অনুষ্ঠিত ঝালকাঠি জেলা রাজস্ব বিষয়ক সভা জামালপুরে পূজামন্ডপ পরিদর্শনে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক মোংলা বন্দরে বিদেশী জাহাজের সেকেন্ড অফিসারের মৃত্যু চুয়াডাঙ্গার দর্শনা থানা পুলিশের হাতে ভুয়া পুলিশ আটক ইলিশ আহরনে বিরত থাকা পৌরসভার ৪৯৬ জেলে পেল মানবিক খাদ্য সহায়তার চাল বামনায় গাছ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু নোয়াখালী সুবর্ণচরে মন্দিরে মন্দিরে অনুষ্ঠিত হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব বিরামপুরে উপজেলা চেয়ারম্যানের উদ্যােগে পূজা মণ্ডপে অনুদান প্রদান

বরগুনায় ডেঙ্গু আতঙ্ক, বেড়েছে মশারি ও মশা মারার কয়েলের বিক্রি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯
  • ৮৮ Time View

জেলা প্রতিনিধি, বরগুনা।।

বরগুনায় এডিস মশার বংশ বিস্তার ঠেকাতে পৌরসভা কিংবা উপজেলা  ও প্রশাসনের পক্ষ থেকে কোনো পদক্ষেপ না থাকায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় ভয়ে ব্যাক্তিগত উদ্যোগে বেড়েছে মশা মারার কয়েলের ব্যবহার।

সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে প্রায় লক্ষাধিক মানুষ। এদের মধ্যে মৃত্যু হয়েছে ডজন খানেকের বেশী ডেঙ্গু আক্রান্ত রোগীর। বরগুনা শহরেও পরেছে এর প্রভাব। জেলা সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য মতে গত সপ্তাহে ডেঙ্গু আক্রান্ত ২০ জনের বেশী রুগী সনাক্ত করেছেন। এদের মধ্যে ৮ জনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আমতলী পৌর এলাকার একাধিক ব্যক্তির সাথে কথা বললে তারা জানান, আমতলী পৌর এলাকায় বদ্ধ জলাশয়ে ও ময়লার স্তূপ পরিস্কার না করার কারণে মশা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো পদক্ষেপ না নেয়ায় তারা ব্যাক্তিগত উদ্যোগে সারাক্ষণ বসতঘর ও কর্মসংস্থান এলাকায় কয়েল জ্বালিয়ে রাখছেন।

পাথরঘাটা পৌর শহরের বাসিন্দা এ্যাডভোকেট সোহাগ বলেন, পৌর এলাকার বিভিন্ন রাস্তা ভাঙ্গা ও জলাবদ্ধতা রয়েছে। এগুলো নিরসনে কোন জনপ্রতিনিধিদের আগ্রহ নেই। তিনি আরো বলেন, আমরা পৌর পরিষদ ও তাদের আত্মীয় স্বজনদের কাছে জিম্মি।

এব্যাপারে পাথরঘাটা পৌরসভার প্যানেল মেয়র রোকনুজ্জামান রুকু জানান, পাথরঘাটা পৌরসভার মেয়র আনোয়ার হোসেন আকন ঢাকায় অবস্থান করার কারণে কোনো সিদ্ধান্ত নিতে পারছিনা। অতিশীঘ্রই এ সমস্যা নিরসনে কার্যকর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

আমতলী বাজারের ব্যবসায়ী, জাহিদুল ইসলাম জাহিদ ও কালাম জানান, ডেঙ্গু জ্বরের প্রকোপ থেকে বাঁচতে বিগত দিনের তুলনায় বর্তমানে মশা মারার কয়েলের বিক্রি বেড়েছে। তারা জানান বিগত মাসের তুলনায় ৩০ থেকে ৩৫ শতাংশ শুধু কয়েলের বৃদ্ধি বেড়েছে।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib