বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৬:৩০ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
আলোকিত কাঠালিয়া উপজেলা গড়তে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন উপজেলা চেয়ারম্যান বাগেরহাটে সাংবাদিক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ ৩৪ জন আক্রন্ত ঝিনাইগাতীতে মিথ্যা মামলায় জড়িয়ে অসহায় পরিবারকে হয়রানী ও বসভিটা থেকে উচ্ছেদের অভিযোগ মেয়র দেওয়ান কামাল আহমেদ এর আশু রোগমুক্তি কামনা করে নীলফামারী জেলা পরিষদের দোয়া মাহফিল শেষ হলো করোনাকালের বাজেট অধিবেশন রংপুরে করোনায় আরও এক বৃদ্ধের মৃত্যু রংপুর বিভাগে একদিনে করোনায় নতুন আক্রান্ত ৮৩ জন রংপুরে সেনাবাহিনীর ফ্রি মেডিকেল ক্যাম্প রংপুরে বজ্রপাতে সাবেক ইউপি সদস্যসহ নিহত ২ রংপুরে কল্যাণী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়মের অভিযোগ

ফিতরা জনপ্রতি সর্বোচ্চ ২২০০ টাকা এবং সর্বনিম্ন ৭০ টাকা..

Reporter Name
  • Update Time : সোমবার, ৪ মে, ২০২০
  • ১২৫ Time View
দিদারুল ইসলাম রাসেল,ইবি প্রতিনিধিঃ
১৪৪১ হিজরী সনের সাদাকাতুল ফিতর -এর হার জনপ্রতি সর্বোচ্চ  ২২০০ এবং সর্বনিম্ন ৭০ টাকা নির্ধারণ করা হয়েছে।
আজ সোমবার(৪ঠা মে) সকালে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে অনুষ্ঠিত  জাতীয় ফিতরা  নির্ধারণ কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় সভাপতিত্ব করেন জাতীয় ফিতরা নির্ধারণ কমিটির সভাপতি ও বায়তুল মুকাররম মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মিজানুর রহমান।
সভায় সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয় যে,ইসলামী শরিয়তে আটা, যব,গম,কিসমিস,খেজুর ও পনির ইত্যাদি দ্বারা ফিতরা প্রদান করা যায়।
সর্বনিম্ন আটা দ্বারা ফিতরা আদায় করলে অর্ধ সা’ বা ১ কেজি ৬শ’ ৫০ গ্রাম।যার সর্বোচ্চ বাজার মূল্য ৭০ টাকা এবং সর্বোচ্চ পনির দ্বারা আদায় করলে এক সা’ বা ৩ কেজি ৩শ’ গ্রাম।যার সর্বোচ্চ বাজার মূল্য ২২০০ টাকা।
উল্লেখ্য,উপরোক্ত পণ্যসমূহ স্থানীয় খুচরা বাজার মূল্যের তারতম্য রয়েছে।তদানুসারে স্থানীয় মূল্য পরিশোধ করলেও ফিতরা আদায় হবে।
এ সভায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিচ মাহমুদ,বায়তুল মুকাররম মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মিজানুর রহমান, শোলাকিয়া ঈদগাহ এর প্রধান ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ সহ দেশ বরেণ্য আলেমেরা  উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib