শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:২৬ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
নীলফামারী কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা ও পুরুষ্কার বিতারণ চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে ২০২০ পালিত আমতলীর বেশ কয়েকটি স্পটে চলছে আইপিএল নিয়ে জমজমাজ জুয়া খেলা! সুমন স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত ঝালকাঠিতে ঈদে মিলাদুন্নবীর দোয়া-মোনাজাতে ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু দর্শনা থানা পুলিশের বিশেষ অভিযানে পাখি ভ্যানসহ গ্রেফতার ৩ জবির স্বপ্নীল বাসের চালক জসিম আর নেই যমুনার চরাঞ্চলে কৃষকরা বাদাম চাষে ব্যস্ত বিরামপুরে পৌর আওয়ামীলীগের ৮নং ওয়ার্ড কমিটির বর্ধিত আলোচনা সভা বাগেরহাটে শিক্ষার্থীদের দুই দিন ব্যাপি আত্মরক্ষার কৌশল বিষয়ক প্রশিক্ষন

ফাইনালে নেদারল্যান্ডস ইংল্যান্ডের ভুলে

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৭ জুন, ২০১৯
  • ১২৬ Time View

স্পোর্টস ডেস্ক

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠেছিলো উয়েফা নেশন্স লিগের ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের সেমিফাইনালের ম্যাচ। অতিরিক্ত সময়ে খেলা গড়ালে নিজেদের ভুলেই হার মেনে নিয়ে নেদারল্যান্ডসকে ফাইনালে যেতে দিলো ইংল্যান্ড। হাস্যকর দুই ভুলে ইংল্যান্ডকে হজম করতে হলো  দুটি গোল। প্রথমার্ধে পিছিয়ে থাকা নেদারল্যান্ডস পেলো ঘুরে দাঁড়িয়ে পাওয়া দারুণ জয়।

ম্যাচ শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ২০১৬ সালের ইউরো ও গত বছরের রাশিয়া বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া দল নেদারল্যান্ডস। প্রথমার্ধে কয়েকটি সুযোগ পেলেও সাফল্য মেলেনি তাদের।

এর মধ্যে ৩২তম মিনিটে রাশফোর্ডের সফল স্পট কিকে এগিয়ে যায় ইংল্যান্ড। ডি-বক্সে ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ডকে আয়াক্স ডিফেন্ডার দি লিট ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। বিরতির পর ৭৩তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় নেদারল্যান্ডস। মেমফিস ডিপাইয়ের কর্নারে সবার ওপরে লাফিয়ে হেডে দলকে সমতায় ফেরান দি লিট।

৮৩তম মিনিটে হেসে লিনগার্ড জালে বল পাঠালে উল্লাসে মেতে ওঠে ইংল্যান্ড। কিন্তু ভিএআরের সাহায্যে রেফারির অফসাইডের বাঁশিতে সে আশার গুড়ে বালি। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

ঠিক এ সময়েই মারাত্মক দুটি ভুল করে বসে রাশিয়া বিশ্বকাপের সেমি-ফাইনালিস্ট ইংল্যান্ডরা। শেষ পর্যন্ত যা পার্থক্য গড়ে দেয়। ৯৭তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে ডিফেন্ডার জন স্টোনস বল ক্লিয়ার না করে সময় নষ্ট করলে তার পা থেকে বল কেড়ে নিয়ে শট নেন ডিপাই। ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড, কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ছুটে এসে কুইন্সি প্রোমেসের শটে বল কাইল ওয়াকারের পায়ে লেগে জালে জড়ায়।

১১৪তম মিনিটে ডাচদের তৃতীয় গোলেও যথেষ্ট দায় ছিল ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার স্টোনসের। বল বিপদমুক্ত না করে তিনি ডি-বক্সের মুখে সতীর্থ রস বার্কলিকে পাস দেন! চেলসির এই মিডফিল্ডার আবার অবাক করে দিয়ে ডি-বক্সেই বল বাড়ান, আর তা ধরে পেনাল্টি স্পটের কাছে বাড়ান ডিপাই। জোরালো শটে ফাঁকা জালে বল পাঠিয়ে জয় নিশ্চিত করেন সেভিয়ার ফরোয়ার্ড প্রোমেস।

শিরোপা লড়াইয়ের দিনেই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড।

এই নিয়ে পঞ্চমবারের মতো প্রতিযোগিতামূলক টুর্নামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছে ১৯৮৮ সালের ইউরো চ্যাম্পিয়নরা। আগামী রোববার পোর্তোয় প্রতিযোগিতাটির অভিষেক আসরের শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে পর্তুগাল ও নেদারল্যান্ডস। বুধবার প্রথম সেমি-ফাইনালে ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে সুইজারল্যান্ডকে একই ব্যবধানে হারায় বর্তমান ইউরোপ চ্যাম্পিয়নরা।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib