শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
৮ দিনেও খোঁজ মেলেনি চুরি হওয়া নবজাতকের ধারের ১০ কেজি চাল ফেরৎ চাওয়ায় ভাইয়ের ছেলের হাতে চাচা খুন! আটক তিন। বানারীপাড়ায় অধ্যক্ষ নিজাম উদ্দিন চির নিন্দ্রায় শায়িত নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েও বাড়িছাড়া প্রতিবন্ধী পরিবার ত্রিশা‌লে জাতীয় কৃষক স‌মি‌তির সমা‌বেশ অনু‌ষ্ঠিত বাগেরহাটে চার দফা দাবিতে ডিপ্লোমা শিক্ষার্থীদের মানবন্ধন বাগেরহাট জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের নব গঠিত কমিটির পরিচিতি সভা মোরেলগঞ্জ আওয়ামী লীগ ১৭ বিদ্রোহী প্রার্থী কে দল থেকে বহিস্কার নওগাঁয় ৪ উপজেলার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন কার্যক্রম শুরু হয়েছে ৪৪ জেলে সহ ৪ টি ফিশিং ট্রলার আটক
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

প্রধানমন্ত্রী কর্তৃক আশ্রয়ন-২ প্রকল্পের মাধ্যমে নির্মিত ঘরের উদ্বোধন উপলক্ষ্যে নীলফামারীতে প্রেস ব্রিফিং

সোহেল রানা,নীলফামারী
  • Update Time : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ৬১ Time View
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে দ্বিতীয় দফায় নীলফামারী জেলায় ১২৫০টি ভুমিহীন ও গৃহহীন পরিবার জমি ও ঘর পাচ্ছেন। রবিবার সকাল সাড়ে দশটায় সারাদেশে একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আনুষ্ঠানিক উদ্বোধনের পর নীলফামারীতে সুবিধাভোগীদের মাঝে ঘরের চাবি ও সনদপত্র হস্তান্তর করা হবে। জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে শুক্রবার বিকেলে সাংবাদিক সম্মেলনে বিষয়টি জানান জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। এতে জানানো হয় ১২৫০টির মধ্যে নীলফামারী সদরে ২২০টি, সৈয়দপুরে ৬০টি, কিশোরগঞ্জে ১৭০টি, ডোমারে ৩’শটি, ডিমলায় ২’শটি এবং জলঢাকা উপজেলায় ৩’শ টি রয়েছে। ৩৯৪বর্গফুটের একক গৃহ নির্মাণে ব্যয় হয়েছে ১লাখ ৯০ হাজার টাকা। আর ১২৫০টি পরিবারের জন্য জমি বরাদ্দ দেয়া হয়েছে ২১একর ৭০শতাংশ। জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, নির্মিত গৃহসমুহে বিদ্যুৎ সংযোগ ও টিউবওয়েল স্থাপন করা হয়েছে।দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা গৃহে একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে।
তিনি জানান, ১১হাজার ২৮৫টি তালিকাভুক্ত পরিবারের মাঝে প্রথম পর্যায়ে ৬৩৭টি পরিবারকে ঘর ও জমি হস্তান্তর করা হয়। প্রথম পর্য়ায়ে নির্মিত একক গৃহে ব্যয় হয়েছিলো ১লাখ ৭০হাজার টাকা। দ্বিতীয় পর্যায়ের ১২৫০টির মধ্যে নির্মাণ কাজ শেষ হওয়া ১০১০টির চাবি ও জমি হস্তান্তর করা হবে রবিবার ২০জুন। সংবাদ সম্মেলনে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার নাহিদ হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান, নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, রেভিনিউ ডেপুটি কালেক্টর(আরডিসি) বেলায়েত হোসেন, নেজারত ডেপুটি কালেক্টর(এনডিসি) জাহাঙ্গীর হোসাইন, ম্যাজিস্ট্রেট জায়িদ ইমরুল মুজাক্কিন, মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib