বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৬:৫৫ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
তারাগঞ্জে গরুবাহী নসিমনের নিচে চাপা পড়ে নিহত একজন আউচপাড়া ইউনিয়নের হাড়িপাড়া বিল,ব্যক্তি মালিকানা জমি লিজের মাধ্যমে এলাকাবাসীর মাছ চাষ জবির পরিবহন পুলে নতুন দুইটি এসি মাইক্রোবাস চুয়াডাঙ্গার দামুড়হুদায় বিভিন্ন সারের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা আদায় নওগাঁয় বন্ধ হয়ে যাওয়া বয়লার চাতালে বস্তায় মাটি ভরে আদা চাষ করে সফলতা পেয়েছেন মোনায়েম হোসেন নামের এক চাতাল মালিক ঝালকাঠিতে আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান দুর্নীতি, অনিয়ম, অর্থ আত্মসাত ও সেচ্ছাচারীতার প্রতিবাদে মানববন্ধন ফ্রান্সে মহানবীর (সা:) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে পিরোজপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হিলিতে ছিন্তাই কারীর ছুরিকাঘাতে গরু ব‍্যবসায়ী নিহত চুয়াডাঙ্গার নিকৃষ্ট ধর্ষক দাদা অবশেষে গ্রেফতার বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ফ্রান্সে পণ্য নিষিদ্ধের দাবিতে ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

পাথরঘাটার মশা উৎপাদনের কারখানাপৌরসভার পাইকপাড়া ও পুরোনো সোনালী ব্যাংকের পিছনের দিঘি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯
  • ৬৮ Time View

জেলা প্রতিনিধি, বরগুনা।।

বরগুনার পাথরঘাটা পৌরসভার পাইকপাড়া ও পুরোনো সোনালী ব্যাংকের পিছনের দিঘি দু‘টি মশা প্রজননের কারখানা হিসাবেই দেখছেন এখন পৌরবাসী।

সরেজমিনে গিয়ে দেখা গেছ, এ দুটি দিঘি বর্তমানে কচুরিপানা, পৌরশহরের বাজারের যত ময়লা আবর্জনারয়েছে তা সেখানেই ফেলা হচ্ছে। ুদুঘ দুটি এখন ময়লার ভাগারে পরিনত হয়েছে। শহরের জনগুরুত্বপূর্ন এ জলাশয় দুটি দিয়ে আগে শত শত পরিবারের গোসলসহ সংসারে নানা কাজে পানির চাহিদা মেটানো হতো। কিন্তু মানুষের উপকারের কথা বাদ দিয়ে হলেও দিঘিটিকে ভাগাড়মুক্ত করার দাবী পৌরবাসীর। এখানে মশা মাছি সহ নানা পোকা মাকড়ের স্থায়ী ঠিকানা হলেও উপজেলা প্রশাসনের কোনো নজর নাই।

অবসরপ্রাপ্ত শিক্ষক ও সমাজ সেবক আলহাজ্ব সফিউদ্দিন মাস্টার বলেন, সরকারের দিকে না তাকিয়ে থেকে যার যার বাড়ির আশেপাশের ময়লা-আবর্জনা নিজেরা পরিস্কার করলেই তো হয়। পাথরঘাটার অনেক পুকুর ডোবা নালা অপরিস্কার। যার সীমানায় যেটুকু আছে,তিনি ওইটুকু পরিস্কার রাখবেন বলেও তিনি মনে করেন।

স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন আস্থার সভাপতি সাংবাদিক শফিকুল ইসলাম খোকন বলেন, গত বছর আমরা প্রশাসনের সহযোগীতায় পাইকপাড়া দিঘিটিকে কচুরিপানা মুক্ত করি। পরে তা আবার ময়লা আবর্জনার ভাগারে পরিনত হয়েছে।

ডেঙ্গুমশার আক্রমন থেকে বাঁচতে দ্রুত পৌরশহরের সকল দিঘি, ডোবানালা নর্দমামুক্ত করার দাবী জানান তিনি।

সেচ্ছায় রক্তদাতা প্রতিষ্ঠান প্রত্যয়’র সভাপতি মেহেদী শিকদার বলেন, মশার উপদ্রপ থেকে রক্ষাপেতে দিঘিটি পুনঃরুদ্ধার এবং একমাত্র খাবার পানির অরক্ষিত রিজার্ভ পুকুরের চারপাশে কাটাতারের বেড়া নির্মান জরুরী হয়ে পরেছে।

এদিকে ডেঙ্গু প্রতিরোধে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবির আজ তার সম্মেলন কক্ষে সমাজের বিভিন্ন শ্রেণিপেশার নাগরিকদের সমন্বয়ে আলোচনা সভার আয়োজন করেছেন।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib