শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৫:২৩ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
আমতলী সরকারী কলেজ ৪৪ পদের বিপরীতে কর্মরত আছেন মাত্র ২২ জন আমতলীতে ১০০ পিচ ইয়াবাসহ মাদককারবারি গ্রেফতার আমতলীতে ভ্রাম্যমান আদালত কর্তৃক দু’ব্যবসা প্রতিষ্ঠানকে ৫৩ হাজার টাকা জরিমানা বাগমারায় জামাল-বাহিনী দ্বারা নির্মাণকৃত দোকান ঘর-ভাঙচুর- আতংকিত এলাকাবাসী বাগেরহাটে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরামের মানববন্ধন সাতক্ষীরার পাটকেলঘাটায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে : নিহত-১ ত্রিশালে সড়ক দূর্ঘটনায় ২ গার্মেন্টস শ্রমিক নিহত ভালুকায় ঈদ-এ- মিলাদুনবী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিরামপুরে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আমতলীতে শেখ রাসেলের জন্মদিনে তাল গাছের চারা বিতরণ
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

নৌ-মন্ত্রণালয়ে ছুটি বাতিল, শুক্র-শনি অফিস খোলা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২ মে, ২০১৯
  • ২৫০ Time View

অনলাইন ডেক্সঃ ঘূর্ণিঝড় ‘ফণী’র বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ সংশ্লিষ্ট দফতরসমূহের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে সব অফিস খোলা রাখার আদেশ জারি হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) এ সংক্রান্ত পৃথক দু’টি অফিস আদেশ জারির তথ্য  জানিয়েছেন নৌপরিবহণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান।

মন্ত্রণালয়ের জারি করা আদেশে বলা হয়, আগামী ৩ ও ৪ মে (শুক্র ও শনিবার) মন্ত্রণালয় এবং এর অধীন সংশ্লিষ্ট দফতরসমূহ খোলা থাকবে। ঘূর্ণিঝড় ‘ফণী’র আশঙ্কা শেষ না হওয়া পর্যন্ত সব নৌযানের বন্দরে অবস্থান নিশ্চিত করা হবে।

আদেশে আরও বলা হয়, বন্দরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে নিজ নিজ কর্মস্থলে অবস্থান নিশ্চিত করতে হবে এবং ‘ফণী’র সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় জরুরি তথ্য ও নির্দেশনা আদান-প্রদানের জন্য সংশ্লিষ্ট দফতর ও সংস্থায় কন্ট্রোল রুম খোলা নিশ্চিত করতে হবে।

এছাড়া, প্রতিকূল আবহাওয়ার শঙ্কায় সারাদেশে সব ধরনের নৌ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌচলাচল কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

এদিকে বৃহস্পতিবার আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে (নং-২৮) বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এলাকায় সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় ‘ফণী’ সামান্য উত্তর দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর/উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে।

সকাল ৯টায় ঘূর্ণিঝড় ‘ফণী’ চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৬৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার থেকে ১ হাজার ২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা থেকে ৯১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৯২৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

এই অবস্থায় মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৭ নম্বর, চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৬ নম্বর এবং কক্সবাজার সমুদ্র বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib