সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০২:১৮ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
সেনাবাহিনীর এমওডিসিতে সৈনিক পদে চাকরি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে নির্মাণাধীন ঘর পরিদর্শন করলেন, এমপি টগর মানবিকতার বেশে দূর্নীতি তে সিএসসি সভাপতি জিসান বরিশাল বানারীপাড়ায় ছাত্রলীগ নেতা উজ্জ্বলের মনোনয়নপত্র দাখিল বাগেরহাট পৌরসভা নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন পত্র জমা বানারীপাড়ায় নৌকার প্রার্থী এ্যাড. সুভাষ চন্দ্র শীলের মনোনয়নপত্র দাখিল চুয়াডাঙ্গা এসপির মধ্যস্থতায় নুরনাহার বেগম ফিরে পেল তার সুখের সংসার, হোসেন, সাইদ ও জিসান পেল পিতৃ স্নেহ। চুয়াডাঙ্গা পুলিশ লাইনে মাস্টার প্যারেড, মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত। কাউখালীতে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা শহীদুল ইসলামের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন নওগাঁর আত্রাই উপজেলায় ৭৫ জন ভূমিহীনদের মাঝে ঘরের দলিল বিতরণ

নীলফামারীতে আমন সংগ্রহ শতভাগ না হওয়ার আশঙ্কা

মোঃসোহেল রানা, নীলফামারী জেলা প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
  • ৬৬ Time View

নীলফামারী সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ্ মোঃ শাহেদুর রহমান কে অন্যস্থানে বদলি করে নতুন কর্মকর্তা চায় সদর উপজেলা অটো মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতির নেতকর্মীরা।
এবিষয়ে নীলফামারী সদর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ্ মোঃ শাহেদুর রহমান জানতে চাইলে তিনি বলেন আমি সরকারের একজন কর্মচারী, সরকারি নির্দেশনা অনুযায়ী মানসম্মত/বৈধভাবে চাল সংগ্রহ করব কখনও অবৈধ ভাবে নয়। বিগত বোরো মৌসুমে মিল মালিকেরা ট্রাকে চালের ভিতরে খারাপ ও নষ্ট চালদিয়ে ভর্তি করে নিয়ে আসে সরকারের ক্ষতি করতে এবং আমাকেও চেষ্টাকরে অবৈধ পথে চলতে কিন্তু তাতে আমি রাজি না হওয়ায় চেকিং করে অনেক চালভর্তি ট্রাক ফিরিয়ে দেই। আমার উধ্বতন কর্মকতা নির্দেশ অনুযায়ী কিছু হাসকিং মিলের লিস্ট দিয়েছেন মাঠ পর্যায়ে গিয়ে দেখে চাল সংগ্রহ করতে কিন্তু আমি সরেজমিনে গিয়ে পাই মিলের স্থানে স্কুলঘর, লিচুবাগান পরিত্যক্ত তালাবদ্ধ ঘর। পরে মিলমালিকরা চেষ্টা করেন আমাকে টাকা দিয়ে ম্যানেজ করতে আমি রাজি না হয়ে পরিত্যক্ত তালাবদ্ধ মিলারদের চাল সংগ্রহ বন্ধ করি ও এসব হাসকিং মিল মালিকদের বলেদেই যে আপনারা সবকিছু ঠিক করেন আমি চাল নিবো এছাড়া আমার পক্ষে সম্ভব না।
তাইএরা চালদিতে না পারায় ক্ষিপ্ত হয়ে তার আমার নামে অসত্য বানোয়াট কথাবার্তা সাজিয়ে গুছিয়ে চেষ্ট চালাচ্ছে বদলি করতে যাতে তারা নতুন কর্মকর্তা আসলে টাকা ঘুষ দিয়ে চাল দিতে পারেন।
আমার জানামতে কৃষকেরা বাইরে বাজারে ধান ও চালের দাম বেশি পাওয়ায় খাদ্যগুদামে দেয় না তাই বিগত বছরে সারাদেশে কোথাও শতভাগ চাল সংগ্রহ করা সম্ভব হয়নি।
নীলফামারী সদর উপজেলা অটো মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম বলেন- গত বোরো মৌসুমে শতভাগ চাল সরবরাহ করতে পারে নি। একদিকে আমরা ছিলাম চালের বাজারে ক্ষতিরমুখে তারপরও আমরা চাল সরবরাহ করেছি।
জেলা খাদ্য নিয়ন্ত্রক নাজমুল ভূঁইয়া বলেন- নীলফামারী সদর উপজেলা মিল মালিক সমিতির নেতাকর্মীরা আমার মাধ্যমে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক বরাবর সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ্ মোঃ শাহেদুর রহমান এর বদলি চেয়ে চিঠি দিয়েছে। আমি সেই চিঠি পাছিয়েছি এখানে আমার কোনো কিছু করার এখতিয়ার নেই। যা করবে আমার উর্দ্ধতন কর্মকর্তা করবে।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib