শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৮:২০ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
ফ্রান্সে মহানবীকে নিয়ে ব্যঙ্গচিত্র প্রর্দশনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত বিশ্বনবী মোহাম্মদ (সাঃ)কে অবমাননার প্রতিবাদে সুবর্ণচরে ধর্মপ্রাণ মুসল্লিদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ত্রিশালে খেলাফত যুব মজলিসের বিক্ষোভ মিছিল মহানবী (সঃ)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে চিতলমারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ বিরামপুর দিওড় ইউনিয়নে মসজিদে টাইলস দিলেন সমাজ সেবক আঃ মালেক মন্ডল ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে পিরোজপুরের কাউখালীতে মানববন্ধন ফ্রান্সে বিশ্ব নবী মুহাম্মদ (সাঃ) ব্যাঙ্গচিত্র প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ রংপুরে নারী ও মেয়েদের অধিকার সুরক্ষাকারীদের প্রশিক্ষণ শুরু তালতলীতে সংযোগ ব্রিজটির বেহাল দশা, ভোগান্তিতে এলাকাবাসী রংপুরে নিয়ম নীতিমালা ভঙ্গ করে বোরিং লাইসেন্স নেওয়ার অভিযোগ উঠেছে

নির্মানাধীন কাজ ফেলে ঠিকাদার উধাও

Reporter Name
  • Update Time : সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
  • ৮৮ Time View

বিশেষ প্রতিনিধিঃ

বরগুনার তালতলীতে লাউপাড়া কমিউনিটি ক্লিনিকের নির্মাণধীন কাজ ফেলে উধাও হয়েছেন ঠিকাদার। ঠিকাদার গত ১ বছরের বেশি সময় ধরে নির্মান কাজ ফেলে চলে যান। এতে বিপাকে পড়েছে কমিউনিটি ক্লিনিকটির স্বাস্থ্য সেবা নেওয়া প্রায় দুই হাজার মানুষ ও স্বাস্থ্যকর্মীরা। এলাকাবাসি চায় দ্রুত এ ভবন নির্মাণ করে স্বাস্থ্য সেবা পেতে। এদিকে প্রায় ৪ বছর পযর্ন্ত একটি স্কুলের কোনে বসে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে ক্লিনিকটি কর্মীরা ।
আমতলী উপজেলা স্বাস্থ্য কেন্দ্র সূত্রে জানা যায়, উপজেলার লাউপাড়া কমিউনিটি ক্লিনিক এর ভবন নির্মাণে জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে ২০১৮ সালে এপ্রিলে মাসে ২৩ লক্ষটাকা বরাদ্ধ দেওয়া হয়। দরপত্রের অহ্বানের মাধ্যমে গোপালগঞ্জের আমিনুর রহমান পল্টু এন্টারপ্রাইজ কাজটি পায়। পরে ঠিকাদার নির্মাণ কাজ শুরু করেন । কিছু দিন পরে নির্মাণ কাজ ফেলে লাপাত্তা হন ঠিকাদার। এদিকে নিধারিত সময়ে কাজ সম্পন্ন করতে বলা হলেও তার হদিস পাওয়া যায়নি। ঠিকাদার কে দুই বার কাজ করার জন্য চিঠি দেওয়া হলেও তার কোনো খোজখবর পাওয়া যায়নি বলেন জানান এই সূত্রে। এদিকে ২০১৯ সালের ডিসেম্বর মাসে কাজ সম্পূর্ন করে ভবনটি হস্তান্তর করা কথা রয়েছে।

রবিবার (১৮ আগষ্ট) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, ভবনের ভিত্তি ও কলাম তৈরি করে রাখা হয়েছে। নির্মাণধীন ভবনের পশে সামান্য কিছু ইট বালু রাখা হয়েছে।
কলামের ওপরের অংশে রডে মরিচা পড়ে রয়েছে।
জানা যায় কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবার আওতায় এই এলাকার প্রায় ২ হাজার মানুষ। কিন্তু ভবন না থাকায় তাদের সেই সেবাটি পাচ্ছে না ঠিকমত। প্রাথমিক বিদ্যালয় এর বারান্দার এক কোনে বসে কেনো মতে খুড়ি খুড়িয়ে চলছে স্বাস্থ্য সেবা। বৃষ্টি এলেই সব কিছু গুছিয়ে নিতে হয় স্বাস্থ্যকর্মীকে। ভবন না থাকায় প্রায় ৫ বছর পযর্ন্ত এই স্কুলের রারান্দায় এইকোনে বসে চিকিৎসা সেবা নিতে হচ্ছে গর্ভবতী মহিলা,বৃদ্ধা, ও শিশুদের। আর স্বাস্থ্য কর্মী একার পক্ষে এ চিকিৎসা সেবা দেওয়ায় হিমসিম খেতে হচ্ছে। এই কমিউনিটি ক্লিনিকটি নতুন ভবন টেন্ডার হলেও ঝুটেনি এখন পযর্ন্ত নতুন ভবন। এলাকাবাসির দাবি এই দুভোর্গ থেকে তারা মুক্তি পায়।

চিকিৎসা সেবা নিতে আসা কয়েক জন জানান, এখানে ভবন থাকায় এই স্কুলের বারান্দায় বসে কোনোমতে একটু সেবা নিয়ে চলে যেতে হয়। এই ভবন প্রায় ৫ বছর পযর্ন্ত নেই। একটি ভবন এসেছে তাও আবার নির্মার্ধীন অবস্থায় ফেলে চলে গেছে। এখন দুর্ভোগের কোনো সিমা নেই। আমাদের দাবি দ্রুত এ ভবন নির্মাণ যাতে করেন।

লাউপাড়া কমিনিউটি ক্লিনিকের স্বাস্থ্য কর্মী আফরোজা আক্তার রুমি জানান, একটি স্কুলের বারান্দার কোনে বসে স্বাস্থ সেবা দেওয়া সম্ভব হচ্ছে না। ঔষধ সেইভ করা যাচ্ছে না। বৃষ্টি হলেই গুছিয়ে চলে যেতে হয়। এই ভবন নিমার্ণ না হলে ভোগান্তির সীমা থাকবে না।

এ কমিনিউটি ক্লিনিকের সভাপতি আবুল খায়ের পনু জানান, এই ক্লিনিকটি ১ বছরের বেশি সময় ধরে নিমার্ণ কাজ ফেলে ঠিকাদার চলে যায়, এখনো কাজ শুরু করেনি। আমাদে দুর্ভোগের শেষ নেই। ঠিকাদারের সাথে যোগাযোগের চেষ্টাও করা যাচ্ছে না। এবিষয়ে উপজেলা স্বাস্থ্য অফিসে একটি অভিযোগ দিয়েছি।

এবিষয়ে ঠিকাদার আমিনুর রহমান পল্টু জানতে চাইলে তার মুঠোফোনে একাধিকবার চেষ্টা করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:ডাঃ শংকর প্রসাদ অধিকারী জানান, ঠিকাদারী প্রতিষ্ঠান কি কারনে কাজ করতে পারছেন না তা জানিনা। তবে তাকে একাধিক বার চিঠি দেওয়া হয়েছে। শেষবারের মতো ১৫ দিনের মধ্যে কাজ শুরু করার জন্য চিঠি দেওয়া হবে। এর মধ্যে কাজ শুরু না করলে তাঁর সঙ্গে চুক্তি বাতিল করে আবার দরপত্র আহ্বান করা হবে।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib