শনিবার, ১৫ জানুয়ারী ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

দু’উপজেলায় খাওয়ানো হবে ৩৬ হাজার ২০০ শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

আমতলী (বরগুনা) প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ১৮ Time View

বরগুনার আমতলীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। দু’উপজেলায় ৫ থেকে ১১ মাস এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩৬ হাজার ২০০ শিশুকে খাওয়ানো হবে নীল ও লাল রংয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল।

আজ (মঙ্গলবার) বেলা সাড়ে ১১টায় উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবদুল মুনয়েম সাদের সভাপতিত্বে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ১ দিনের জন্য ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান- ১ মোঃ মজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ, গুলিশাখালী ইউপি চেয়ারম্যান এইচএম. মনিরুল ইসলাম মনি, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হালিমা সরদার, পুলিশ পরিদর্শক (তদন্ত) রনজিৎ কুমার সরকার।

বক্তব্য রাখেন আমতলী সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম মিলন মৃধা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (আরএমও) ডাঃ সুমন খন্দকার, মেডিকেল অফিসার ডাঃ মোর্শ্বেদ আলম, ডাঃ সুমন বিশ্বাস, সাংবাদিক জাকির হোসেন, হায়াতুজ্জামান মিরাজ, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) মোঃ নুরুল আমিন টিপু প্রমুখ।

আগামী ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত মোট ৪দিন আমতলী ও তালতলী উপজেলার ২৪১টি টিকাদান কেন্দ্র থেকে ৫ থেকে ১১ মাস বয়সী ৪ হাজার ২০০ শিশুকে নীল রংয়ের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩২ হাজার শিশুকে লাল রংয়ের ১টি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবদুল মুনয়েম সাদ বলেন, আগামী ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত মোট ৪দিন আমতলী ও তালতলী উপজেলার ২৪১টি কেন্দ্র থেকে ৩৬ হাজার ২০০ শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামির ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি ওই ক্যাম্পেইন সফল করার জন্য সকলের সহযোগিতার পাশাপাশি প্রতিটি শিশুকে স্ব-স্ব টিকাদান কেন্দ্রে নিয়ে এসে ১টি করে ক্যাপসুল খাওয়ানোর জন্য শিশুদের পিতা- মাতাদের প্রতি অনুরোধ করেন।

নিউজটি শেয়ার করুন

posted by: কাওসার হামিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib