রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
বানারীপাড়া ৬ মাসের সাজাপ্রাপ্ত আসামী আবুল কালামকে গ্রেপ্তার মুজিব শতবর্ষ উপলক্ষে ময়মনসিংহ সদরে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি ও গৃহ প্রদান লক্ষ্মীপুরে কাভার্ড ভ্যানের চাপায় সিএনজি চালক নিহত নোয়াখালী সুবর্ণচরে ভূমিহীন, গৃহহীন পরিবারের মাঝে ভূমি ও ঘর প্রদান রাজশাহী বাগমারায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহি ঘৌড়াদৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত চাকুরি প্রত্যাশী শিক্ষার্থীকে বই শুভেচ্ছা উপহার দিলেন এসপি জাহিদুল ইসলাম মির্জাগঞ্জে প্রধানমন্ত্রীর গৃহপ্রদান কার্যক্রম উদ্বোধনে উপভোগ অনুষ্ঠান সাতক্ষীরায় ১১৪৮ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর পাকা ঘর পিরোজপুরের স্বরুপকাঠী পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর সংবাদ সম্মেলন দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না – হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুরে ৩টি পৌরসভার নির্বাচনে কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে ১৪১ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ৩৩ Time View
দিনাজপুর জেলার ৩টি পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে মেয়র পদে ১৭ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৪৭ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ১৪১ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে জেলা নির্বাচন অফিস। এর মধ্যে মেয়র পদে দিনাজপুর পৌরসভায় ৬ জন, বিরামপুর পৌরসভায় ৬ জন ও বীরগঞ্জ পৌরসভায় ৫ জন প্রার্থী রয়েছেন।
দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ শাহিনুর ইসলাম প্রামানিক, দিনাজপুরের ৩টি পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে মেয়র পদে ১৭ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৪৭ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ১৪১ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন। এর মধ্যে মেয়র পদে দিনাজপুর পৌরসভায় ৬ জন, বিরামপুর পৌরসভায় ৬ জন ও বীরগঞ্জ পৌরসভায় ৫ জন মেয়র প্রার্থী রয়েছেন।
এছাড়া দিনাজপুর পৌরসভায় সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৮ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৬৯ জন, বিরামপুর পৌরসভায় সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৬ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩২ জন এবং বীরগঞ্জ পৌরসভায় সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থী রয়েছেন।
দিনাজপুর জেলা নির্বাচন অফিসার আরো জানান, দিনাজপুর পৌসভায় মেয়র পদে ৬ জন প্রতিদ্বিন্দ্বি প্রার্থী হলেন-বর্তমান মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম (বিএনপি), রাশেদ পারভেজ (আওয়ামীলীগ), মোঃ মেহেরুল ইসলাম (কমিউিনিষ্ট পাটি), আহম্মেদ শফি রুবেল (জাতীয় পার্টি), মো. তহিদুল হক সরকার (স্বতন্ত্র) ও মোঃ হাবিবুর রহমান রানা (ইসলামী আন্দোলন বাংলাদেশ)। এছাড়া দিনাজপুর পৌরসভায় সংরক্ষিত অঅসনের কাউন্সিলর পদে ১৯ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী রয়েছেন।
দিনাজপুর পৌরসভার ৪৯টি ভোট কেন্দ্রে মোট ভোটার ১ লাখ ৩০ হাজার ৮শ ৩ জন। এর মধ্যে পুরুষ ৬৩ হাজার ২৬ জন ও মহিলা ৬৭ হাজার ৭৭৭ জন।
 বিরামপুর পৌরসভায় ৬ জন মেয়র প্রার্থী রয়েছেন, তারা হলেন অধ্যাপক মোঃ আক্কাস আলী (আওয়ামীলীগ), মোঃ লিয়াকত আলী সরকার (স্বতন্ত্র), মোঃ হুমায়ুন কবীর (বিএনপি), মোঃ আজাদুল ইসলাম (স্বতন্ত্র), মোঃ নুরুজ্জামান সরকার (স্বতন্ত্র), মোঃ মসফিকুর রহমান (স্বতন্ত্র)। এই পৌরসভায় সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৬ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডে ১২ জন কাউন্সিলর প্রার্থী রয়েছেন। এই পৌরসভার ১৬টি ভোট কেন্দ্রে মোট ভোটার ৩৬ হাজার ৭৪৮ জন। এর মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৭৩ জন। মহিলা ১৮ হাজার ৭৭৪ জন।
বীরগঞ্জ পৌরসভায় ৫ জন মেয়র প্রার্থীর মধ্যে রয়েছেন মোঃ নুর ইসলাম (আওয়ামীলীগ) বর্তমান মেয়র মোঃ মোশাররফ হোসেন (স্বতন্ত্র)। মোঃ মোকাররম হোসেন (বিএনপি) সাবেক মেয়র মোঃ হানিফ (স্বতন্ত্র) ও মোঃ শাহা আলম (ইসলামী আন্দোলন বাংলাদেশ)। এই পৌরসভায় সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৩টি ওয়ার্ডে ১৬ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডে ১২ জন কাউন্সিলর প্রার্থী রয়েছেন। বীরগঞ্জ পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ৫৪৫ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৫১৩ জন ও মহিলা ৮ হাজার ৩২ জন।
এছাড়া দিনাজপুর পৌরসভায় অসম্পূর্ণ মনোনয়নপত্র জমা দেওয়ায় কাজী আশরাফুল ইসলাম নামে মেয়র পদে একজন প্রার্থী ও আয়কর ফাইল জমা না দেওয়ায় সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা নির্বাচন অফিস।
দিনাজপুর জেলা নির্চাচন অফিস আরো জানায়, দিনাজপুর পৌসভার সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে প্রতিদ্বিন্দ্বি ১৯ জন প্রার্থীর মধ্যে ১,২ ৩নং ওয়ার্ডের-৬ জন প্রার্থী হলেন-রোকেয়া বেগম লাইজু, মলিভিয়া পারলিন, মোছাঃ ইসমিনা বেগম, মোছাঃ হাসিনা বেগম, জাহানারা খানম ও মোছাঃ সুলতানা পুতুল। ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ৫ জন প্রার্থী হলেন-রিনা রায়, মোছাঃ মাহমুদা খাতুন, মোছাঃ পারভীন, মোছাঃ আফরোজা রহমান মালা ও মাকসুদা পারভীন মিনা। ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ৩ জন প্রার্থী হলেন-মোছাঃ তাসমিন আরা, মোছাঃ শাহিন সুলতানা বিউটি ও মোছাঃ ফিরোজা আক্তার। ১০, ১১ ও ১২নং ওয়ার্ডের ৪ জন প্রার্থী হলেন-মোছাঃ মাজতুরা বেগম পুতুল, মোছাঃ সায়েকা বেগম, নিলুফা ইয়াসমিন ও  শিউলি বেগম।
অপরদিকে দিনাজপুর পৌসভার সাধারণ আসনের কাউন্সিলর পদে প্রতিদ্বিন্দ্বি ৬৯ জন প্রার্থীর মধ্যে ১নং ওয়ার্ডে ৮ জন প্রার্থী হলেন-একেএম নওশাদ ফরাদ, মোঃ মনোয়ার হোসেন, রবিউল ইসলাম রবি, মোঃ আব্দুল কুদ্দুস, মোঃ আরিফুল ইসলাম ডলার, মোঃ জুলফিকার আলী স্বপন, নবাব সিরাজ উদ-দৌলা ও শাহরিয়ার ফরহাদ লিমন।
২নং ওয়ার্ডে ৮ জন প্রার্থী হলেন-কাজী আশরাফউজ্জামান বাবু, মোঃ রায়হান আলী খান তাজ, মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ মোস্তফা কামাল, মোঃ মাহবুব আলম ও মোঃ মাসুদ রানা চৌধুরী। ৩নং ওয়ার্ডে ৫ জন প্রার্থী হলেন-মোঃ আব্দুল্লাহ, মোঃ শাহজাহান, মোঃ মোবারক হোসেন, সঞ্জয় কুমার দাস ও জিয়াউর রহমান। ৪নং ওয়ার্ডে ৬ জন প্রার্থী হলেন-মোক্তার হোসেন, মোঃ জাবির হোসেন, মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, মোঃ মিজানুর রহমান, মোঃ জনিউর রহমান ও মোঃ আব্দুল হানিফ। ৫নং ওয়ার্ডে ৫ জন প্রার্থী হলেন-মোঃ মনিরুল ইসলাম, মোঃ আরমান হাবীব, একেএম মাসুদুল ইসলাম, আফনাসা আফরোজ ইমু ও মোঃ মাহাবুবুল আলম। ৬নং ওয়ার্ডে ৫ জন প্রার্থী হলেন-সৈয়দ শাহজাহান হোসেন, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ আব্দুল কুদ্দুস আকাশ, মোঃ ফয়সাল মাসুদ ও মোঃ আব্দুল মান্নান সরকার। ৭নং ওয়ার্ডে ২ জন প্রার্থী হলেন-মোঃ রেহাতুল ইসলাম ও শরিফুল আলম। ৮নং ওয়ার্ডে ৯ জন প্রার্থী হলেন-মোঃ নুর আলম শেখ, মোঃ হাবিবুল হক, মোঃ মতিবুর রহমান বিপ্লব, কাজী আকবর হোসেন অরেঞ্জ, তোফায়েল আহমেদ জুয়েল, মোঃ আসিফ ইকবাল পরাগ, মোঃ বেলাল হোসেন, মোঃ ফজলে রাব্বি ও মোঃ আহসান হাবিব।
৯নং ওয়ার্ডে ৩ জন প্রার্থী হলেন-মোঃ ইদি আমিন ফ্রান্সিস, মোঃ আবু তৈয়ব আলী দুলাল ও মোঃ রফিকুল ইসলাম রফিক। ১০নং ওয়ার্ডে ৯ জন প্রার্থী হলেন-মোঃ মিঠুন, মোঃ কবিরুল ইসলাম জুয়েল, বেগম রীনা পোদ্দার, মোঃ আল মামুন রশিদ, মোঃ সিদ্দারাতুল ইসলাম বাবু, মোঃ একরাম হোসেন, মোঃ সেলিম, এমডি লিটন ও মোঃ আরিফ। ১১নং ওয়ার্ডে ৭ জন প্রার্থী হলেন-সৈয়দ সায়েম হোসেন, মোঃ শাহাদত হোসেন, মোঃ মুসা মানিক, মোঃ সানোয়ার হোসেন সরকার, আবুল কালাম আজাদ, মোঃ এমদাদুল হক মিলন ও মোছাঃ রওশন জাহান হেনা। এবং ১২নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী হলেন-মুরাদ আহম্মেদ, মোঃ ওয়াসিকুর রায়হান, আরিফা খাতুন ও আশরাফুল আলম।
উল্লেখ, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ জানুয়ারী ২০২১ সালে  দ্বিতীয় ধাপের ৬১টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ৬১টি পৌরসভার মধ্যে দিনাজপুর, বিরামপুর ও বীরগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib