মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৩:০৯ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
চিতলমারীতে দখলকারীদের হামলায় চার নারীসহ আহত-৭ চুয়াডাঙ্গা সদরে মোটরসাইকেল – আলমসাধু মুখোমুখি সংঘর্ঘে নিহত ২ বাগমারা হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ইনর্চাজ(ওসি)মোঃমোস্তাক আহমেদর মতবিনিময় সভা অনুষ্ঠিত বানারীপাড়ায় মাছ বিক্রেতা ও মাদক ব্যবসায়ী সত্যকে ১৮০ পিচ ইয়াবা সহ আটক কেশরহাটে পৌর বিএনপির প্রার্থী প্রভাষক খুশবর রহমানের প্রচারণা নীলফামারী-সৈয়দপুর সড়ক উন্নয়নে ভূমি অধিগ্রহনের ১ কোটি ১৯ লাখ ৭০ হাজার টাকার চেক বিতরণ এশিয়ান টেলিভিশনের ৮ম প্রতিষ্ঠা বার্ষীকি পালিত যমুনায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার ধ্বংস খাদ্যের নিরাপত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন হস্তান্তর!

তুলতুলের “ চাঁদে বেড়ানোর পাসপোর্ট”

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ২৩ Time View
শাম্মী তুলতুল বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক।তিনি একাধারে লেখক, ঔপন্যাসিক, শিশুসাহিত্যিক,আবৃত্তিশিল্পী,ব্র্যান্ড এম্বাসেডর পাঠাগার আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান পরিচালক ,ও দাবা খেলোয়াড় হিসেবেও তিনি পরিচিত।
বর্তমানে বেস্ট সেলার তালিকায় তার নাম অন্তর্ভুক্ত। ভারত- বাংলাদশ দুই বাংলার জনপ্রিয় লেখকও তিনি।
মুক্তিযুদ্ধের উপন্যাস চোরাবালির বাসিন্দা ,বাল্যবিবাহের ওপর লিখিত উপন্যাস পদ্মবু, এইডসের ওপর লিখিত প্রেমের উপন্যাস মনজুয়াড়ি,ঐতিহাসিক উপন্যাস একজন কুদ্দুস ও কবি নজরুল, ছোটোদের বই নানটুঁ ঝান্টূর বক্স রহস্য,গণিত মামার চামচ রহস্য,পিঁপড়ে ও হাতির যুদ্ধ,কচ্ছপ রাজার রাজপ্রাসাদ,টুনটুনির পাখিস্কুল এই বইগুলো তাকে নিয়ে গেছে সফলতার শীর্ষে।জায়গা করে নিয়েছে সে পাঠক হৃদয়ে। শিশু-বয়স থেকেই তুলতুল জাতীয় পত্রিকা ও দেশের বাইরের সকল পত্রিকায় লিখালিখি করে যাচ্ছেন ।শিশু-কিশোরবিষয়ক সফল গল্পকার সে।
সেই ধারাবাহিকতায় এবারের ২০২১ সালের অমর একুশে ঢাকা বাংলা একাডেমীর বই মেলায় ১লা ফেব্রুয়ারিতে প্রকাশিত হচ্ছে শিশু- কিশোরদের নতুন বই “চাঁদে বেড়ানোর পাসপোর্ট”। বইটি প্রকাশ করেছে স্বনামধন্য প্রকাশনী অনিন্দ্য প্রকাশ।বইয়ের দাম ১৫০ টাকা।প্রচ্ছদ করেছেন লুৎফি রুনা।
বইটি অনলাইন বইয়ের বাজার রকমারি ডট কমে পাওয়া যাবে ২৫% ছাড়ে।
বইটিতে মুক্তিযুদ্ধের গল্প, বঙ্গবন্ধুর গল্প, রয়েছে বিপ্লবী প্রীতিলতার গল্প, আছে ছোট্ট শিশুর স্বপ্ন পূরণের গল্প,আছে ফকরউদ্দীনের খেজুর গাছের গল্প সহ মোট ১০ টি গল্প।
তুলতুল বলেন, প্রতিটি গল্প উপন্যাসে সে একটি করে ম্যাসেজ রাখেন,যাতে হাস্যরসের সাথে সাথে সবাই ইতিহাস ও শিক্ষণীয় বিষয়ও মাথায় রাখতে পারে।এবারের বইটিও প্রতিবছরের মতো পাঠকদের ভালোবাসা আশা করেন তিনি। তার এ যাবত প্রকাশিত বইয়ের সংখ্যা ১৪ টি।উল্লেখ্য যে একটি সাহিত্য, সাংস্কৃতিক, রাজনৈতিক, মুক্তিযোদ্ধা ও অভিজাত পরিবারে শাম্মী তুলতুলের জন্ম।তাই লেখালেখি তার রক্তে, মুক্তিযুদ্ধ তার চেতনায়।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib