সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০২:৫৫ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
চুয়াডাঙ্গার জীবননগরে প্রধান শিক্ষকের হাত থেকে বিদ্যালয় বাঁচতে মানববন্ধন কুয়াকাটায় ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে বিচ ক্লিনিং চুয়াডাঙ্গা জেলা পুলিশের সহযোগিতায় ও আল্লাহর রহমতে জীবন ফিরে পেল অসহায় বৃদ্ধ আকতার শেখ চুয়াডাঙ্গায় করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য জেলা কমিটির সভা অনুষ্ঠিত মহানগরীর ১৯নং ওয়ার্ডে রংপুর রয়্যালস রিসোর্ট এন্ড রিক্রিয়েশনাল পার্ক এর উদ্যোগে শীতবস্ত্র (কম্বল) বিতরণ পেট্রোল পাম্পে ওজনে কম, ছদ্মবেশে ধরলেন ম্যাজিস্ট্রেট বাগেরহাটে পেশাদার ব্যাবসায়ী কুদ্দুস ৪ কেজি গাজাসহ আটক-১ দিনাজপুরে বিপুল পরিমানের যৌন উত্তেজক সিরাপ ও ইয়াবাসহ আটক ১ চুয়াডাঙ্গা জেলা পুলিশ সদ্য ভূমিষ্ঠ ২৭ টি কন্যা শিশুর পরিবারকে পাঠালেন ফুল ও নতুন পোশাক জামালপুরের মেলান্দহে পৌর আওয়ামী লীগের যৌথ কর্মী সভা অনুষ্ঠিত

তারাগঞ্জে মহান বিজয় দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধুর মুরালে পুষ্পমাল্য অর্পণ

সিরাজুল ইসলাম বিজয়, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি:
  • Update Time : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ২৭ Time View

কবি নির্মলেন্দু গুণের ভাষায় : ‘আমার ছিল না মুক্ত মাতৃভূমি/শৃঙ্খলহীন স্বাধীন দেশ/শতবর্ষের শত সাধনায়/পেয়েছি তোমায় বাংলাদেশ।’

বাঙালির ইতিহাসে সবচেয়ে বড় অর্জন স্বাধীনতা প্রাপ্তির দিন মহান বিজয় দিবস (১৬ ডিসেম্বর)। একাত্তরের এই দিনটিতে বাংলার আকাশে-বাতাসে ধ্বনিত হয় ‘জয় বাংলা’ স্লোগান। সেই দিনটির ন্যায় আজ রংপুরের তারাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।
গতকাল  বুধবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ৩১ তোপধ্বনির মাধ্যমে দিবসটি শুভ সূচনা হয়। প্রথমে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন। পরে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড, স্বাস্থ্য কমপ্লেক্স, থানা পুলিশ, স্কুল, কলেজ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক অঙ্গ সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান লিটন, ভাইস চেয়ারম্যান বাইজিদ বোস্তামী, সাবিনা ইয়াসমিন, উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের তারাগঞ্জ উপজেলা শাখার সভাপতি আতিয়ার রহমান, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ বাবুল, উপজেলা কৃষি অফিসার উর্মি তাবাসসুম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী, উপজেলা প্রকৌশলী আহ্মেদ হায়দার জামান, সমবায় কর্মকর্তা শারমিন আক্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ ফারহানা আফরোজ, তারাগঞ্জ থানা অফিসার ইনচার্জ ইসমাইল হোসেন, হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কিবরিয়া,  মুক্তিযোদ্ধা কমান্ডার ডা: আলী হোসেন, ইউপি চেয়ারম্যান আফজালুল হক সরকার, মহি উদ্দিন আযম কিরণ, রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন সহ সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও উপজেলার সকল কর্মকর্তা কর্মচারী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

তবে করোনা মহামারীর কারণে এবারের বিজয় উৎসব উদযাপনে থাকবে সতর্কতা। বিজয়ের এইদিনে শপথ নেয়া হবে দেশ থেকে মৌলবাদ ও সাম্প্রদায়িক অপশক্তির সব ষড়যন্ত্র মোকাবেলা করার। শপথ নেয়া হবে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অসম্মানকারীদের রুখে দেয়ার। শপথ নেয়া হবে দেশের উন্নয়ন ও প্রগতির পথে বাধাদানকারীদের সমূলে উচ্ছেদ করার।

গোটা বিশ্ব যখন করোনা মহামারীতে বিপর্যস্ত, তখন অর্থনীতির চাকা সচল রাখার পাশাপাশি কোনো কার্যক্রমে গতি হারাতে দিচ্ছে না ‘ডিজিটাল বাংলাদেশ’।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান লিটন বলেন, “উন্নয়নের এ ধারাকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা যেমন প্রয়োজন, তেমনি প্রয়োজন দৃষ্টিভঙ্গির ইতিবাচক পরিবর্তন। তাহলেই দেশ পরিণত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায়।”

বাংলাদেশ আওয়ামী লীগের তারাগঞ্জ উপজেলা শাখার সভাপতি আতিয়ার রহমান বলেন, নানা চরাই-উৎরাই পেরিয়ে আন্তর্জাতিক মহলে বাংলাদেশ আজ একটি ‘সমীহের নাম’।

এই স্বাবলম্বী আর অসাম্প্রদায়িক বাংলাদেশের অগ্রযাত্রা যেন ব্যাহত না হয়, সেজন্য নতুন  প্রজন্মকে সক্রিয় থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগের তারাগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও ৪ নং হাড়িয়ারকুঠি ইউনিয়নের চেয়ারম্যান হারুন-অর-রশিদ বাবুল বলেন, ৩০ লাখ শহীদের রক্তঋণের কথা স্মরণ করিয়ে তিনি বলেছেন, “যুবশক্তি, তরুণ সমাজ এবং নতুন প্রজন্মের কাছে অনুরোধ, তোমরা তোমাদের পূর্বসূরিদের আত্মোৎসর্গের কথা কখনোই ভুলে যেও না। তাদের উপহার দেওয়া লাল-সবুজ পতাকার অসম্মান হতে দিও না।”

সেই সঙ্গে মহামারীর এই ক্লান্তি লগ্নে সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধির কথাও মনে করিয়ে দেন।
তিনি আরো বলেন, “আপনারা ঘর থেকে বের হওয়ার সময় অবশ্যই মাস্ক পরিধান করবেন এবং মাঝেমধ্যে হাত সাবান অথবা স্যানিটাইজার দিয়ে পরিষ্কার করবেন। আপনার সুরক্ষা, সকলের জন্য রক্ষাকবচ।”

নিউজটি শেয়ার করুন

posted by: কাওসার হামিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib