শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:৩৫ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
লক্ষ্মীপুরে বিসিক শিল্প এলাকার পিটি কনজুমার প্রোডাক্টস কারখানায় শ্রমিকের মৃত্যু গাজীপুরে ডিবি পরিচয়ে দুই ছিনতাইকারী আটক রংপুরে মসজিদের টাকা আদায় নিয়ে সংঘর্ষে নিহত ১, আটক ৪ করোনায় মারা গেলেন বিসিবির সাবেক পরিচালক এম এ গফুর জবির ন্যাচার স্টাডি অ্যান্ড কনজারভেশন ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত বৃত্তি পাবে জবির প্রথম বর্ষের শিক্ষার্থীরা বানারীপাড়ায় মাদক মামলার ২ বছরের সাজা প্রাপ্ত আসামী রাজু গ্রেপ্তার লক্ষ্মীপুরের রায়পুরে খামারীদের উৎপাদিত দুধ, ডিম ও মাংস উৎপাদন, সরবরাহ ও বিপনন সচল রাখতে ন্যায্যমূল্যে বিক্রয় কার্যক্রম লকডাউনে চলছে চোর- পুলিশ খেলা! বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা: সময় বাড়লো প্রাথমিক আবেদনের, কমলো গ্রেডিং

জামালপুরে হত্যার মামলায় দায়ে মা মেয়েসহ ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড

শাকিল আহমেদ, জামালপুর প্রতিনিধি
  • Update Time : রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ১০ Time View

জামালপুরে পরকীয়ার জেরে একজনকে হত্যার দায়ে মা ও মেয়েসহ তিনজনের সশ্রম যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। দন্ডাদেশ- প্রাপ্তরা হলেন- মোছা. জান্নাতুল ফেরদৌস শাপলা (৩৫), তার মা মোছা. সুফিয়া আক্তার রিনা (৫৩) ও মো. এহসান আহাম্মেদ সোহাগ (৩৬)। রবিবার দুপুরে জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান এই রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, পরকীয়ার জেরে ২০১৩ সালের ৮ মে সকালে জামালপুর সদর উপজেলার রঘুনাথপুর গ্রামের মৃত আ. বারী সরকারের ছেলে মিজানুর রহমান মজনুকে (৩৭) হত্যা করে পার্শ্ববর্তী ডেংগারগড় গ্রামের একটি পতিত জমিতে ফেলে রাখা হয়। পরে খবর পেয়ে লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনার দিনই নিহতের মা মোছা. হাসিনা বেগম বাদী হয়ে হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে পুত্রবধূ মোছা. ফারজানা ইসলাম লাকীসহ (৩৮) অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্বে সদর থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ তদন্ত করে হত্যাকান্ডের সাথে সম্পৃক্ততা না থাকায় নিহতের স্ত্রীকে মামলা থেকে অব্যাহতি দিয়ে ও কললিষ্ট পর্যালোচনা করে ঘটনার সাথে জড়িত থাকায় চার জনের বিরুদ্বে ২০১৫ সালের ২২ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে।
আদালত দীর্ঘ শুনানির পর ১৯ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্যের ভিত্তিতে জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান হত্যাকান্ডের সাথে জড়িত থাকায় সদর উপজেলার ডেংগারগড় গ্রামের আলতাফ হোসেন মুরাদের মেয়ে মোছা. জান্নাতুল ফেরদৌস শাপলাকে সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড, আলতাফ হোসেন মুরাদের স্ত্রী মোছা. সুফিয়া আক্তার রিনা এবং শ্রীরামপুর গ্রামের মো. হাবিবুর রহমানের ছেলে মো. এহসান আহাম্মেদ সোহাগকে সশ্রম কারাদন্ড ও ৩০ হাজার টাকা অর্থদন্ডাদেশ দেন।
ঘটনার সাথে সম্পৃক্ততা না থাকায় আবুল হোসেনকে বেকসুর খালাস দেয় আদালত। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন নির্মল কান্তি ভদ্র এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন মুহাম্মদ বাকী বিল্লাহ, আনোয়ারুল করিম শাজাহান ও মো. মোশারফ হোসেন।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib