শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:০২ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
ঝালকাঠিতে শহীদ মিনার ভেঙে বিদ্যালয়ের খেলার মাঠে অবৈধভাবে স্টল নির্মাণের অভিযোগে সংবাদ সম্মেলন পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য জবির ১৮ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি খাগড়াছড়িতে সড়ক দূর্ঘটনায় মোটর সাইকেল আরোহী নিহত। মাধবপুর পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা কুয়াকাটায় ডাক্তার গ্রুপের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগে এনে সংবাদ সম্মেলন পিরোজপুরের নাজিরপুরে দুই শিক্ষার্থীকে আটকে মারধর করার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের হিলি স্থল বন্দর পরিদর্শন টঙ্গীতে যুবলীগ নেতা আজিজুল ইসলামের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের সংবাদ সম্মেলন পিরোজপুরের নাজিরপুরে কলেজ ছাত্রী ও স্কুল ছাত্রকে দিনভর আটকে রেখে নির্যাতনের ঘটনায় থানায় মামলা: গ্রেফতার- ১ পঞ্চম বারের মতো রংপুর রেঞ্জে শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে পুরস্কার পেলেন বিপ্লব কুমার সরকার।

চুয়াডাঙ্গার জীবননগরে ২টি বেকারি প্রতিষ্ঠানে ভ্রাম্যমান অভিযান পরিচালানা ও জরিমানা

মোঃআজিজুর রহমান, চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধিঃ
  • Update Time : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৯ Time View
আজ জীবননগর উপজেলার ০২টি বেকারি প্রতিষ্ঠানে অভিযান। জরিমানা ৭০,০০০/- টাকা।
আজ (১৫ই সেপ্টেম্বর,) মঙ্গলবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে জীবননগর উপজেলার দত্তনগর রোড ও থানা রোড এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে দত্তনগর রোডে বারভাঙ্গা এলাকায় মেসার্স মা-তুরিন বেকারিকে বিএসটিআই ও স্যানিটারি সার্টিফিকেট ব্যতীত অস্বাস্থ্যকরভাবে খাদ্যদ্রব্য তৈরি ও তৈরিকৃত পণ্যের যথাযথ মোড়কীকরণ বিধি (মেয়াদ, মুল্য, ওজন ইত্যাদি) লংঘন করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৪৩ ধারায় ১০,০০০/- টাকা জরিমানা করা হয়।
পরবর্তীতে অভিযান পরিচালনা করা হয় থানা রোড এলাকায় মেসার্স রানী বেকারিতে। গতবছর তাদের বিএসটিআইয়ের লাইসেন্স, স্যানিটারি সার্টিফিকেট, কর্মচারীদের স্বাস্থ্য পরীক্ষার সনদ, কারখানার পরিবেশ মানোন্নয়ন ও উৎপাদিত পণ্যের যথাযথ মোড়কীকরণ বিধি মানার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছিল। কিন্তু আজ পরিদর্শনে গিয়ে দেখা যায় মানা হয় নাই তার কোনটাই। নির্দেশনা অমান্য করে অস্বাস্থ্যকরভাবে খাদ্য দ্রব্য তৈরি করায় ও তৈরিকৃত পণ্যের যথাযথ মোড়কীকরণ বিধি লংঘন করায় একই ধারায় প্রতিষ্ঠানটিকে ৬০,০০০/- টাকা জরিমানা করা হয়। অভিযানে আরও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয়।
অভিযানে ২টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৭০,০০০/- টাকা জরিমানা করা হয়। সকাল ১১.০০ টা থেকে ৩.০০ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।
সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ আনিসুর রহমান।
নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশ ও এস আই রকির নেতৃত্বে জীবননগর থানার একটি টিম।
জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib