বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৪:৪২ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
লক্ষ্মীপুর সদর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত কিশোর-কিশোরী ক্লাবের কিশোরীদের মাঝে ৪৫ টি বাইসাইকেল বিতরণ বাংলার ঐতিহ্য হালখাতা, লালখাতা, নতুন খাতা ঐতিহ্য ও সম্প্রীতির পহেলা বৈশাখ পবিত্র রমজান উপলক্ষে মুসলিম জাহানের প্রতি হুইপ ইকবালুর রহিম এমপির শুভেচ্ছা বানারীপাড়ায় ইউএনও’র কার্যালয় সজ্জাকরণের উদ্ধোধন করেন ডিসি নীলফামারীতে পাচঁ লক্ষ টাকা চাঁদা দাবি, চাঁদা দিতে না পারায়,ঘরে অগ্নিসংযোগ ও মাছ চুরি জবিতে বৈশাখের ভার্চুয়াল অনুষ্ঠান লকডাউনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা মোরেলগঞ্জে চাল দেওয়ার সময় হামলার ঘটনায় গ্রেফতার ১৩ বাগেরহাটে এটিএম বুথে নেই টাকা, ভোগান্তিতে গ্রাহকরা

চুয়াডাঙ্গা পুলিশ লাইনে মাস্টার প্যারেড,  মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত।

মোঃআজিজুর রহমান,চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ৭ Time View
অদ্য রবিবার (২১ মার্চ) সকাল ০৯:০০ ঘটিকার সময় পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে চুয়াডাঙ্গা জেলায় বিভিন্ন ইউনিটে কর্মরত অফিসার ফোর্সদের সমন্বয়ে মাষ্টার প্যারেড অনুষ্ঠিত হয়। উক্ত মাষ্টার প্যারেডের অভিবাদন মঞ্চ থেকে সালামী গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম মহোদয়। এ সময় পুলিশ সুপার মহোদয় নিয়মিত প্যারেড অনুশীলন পূর্বক প্যারেডের মান অধিকতর ভাল করার নির্দেশ প্রদান করেন।প্যারেডে অংশগ্রহণকারী অফিসার ফোর্সদের ফিটনেস ও টার্ন আউট এর উপর ভিত্তি করে জিএস (গুড সার্ভিস) মার্ক প্রদান করেন।
পুলিশ লাইন ড্রিলশেডে সকাল ১০:৩০ ঘটিকার সময় মার্চ/২০২১ মাসের মাসিক কল্যাণ সভা ও ফেব্রুয়ারি/২০২১ মাসের অপরাধ সভা অনুষ্ঠিত হয়। পুলিশ সুপার মহোদয় উক্ত কল্যাণ সভায় অংশগ্রহণকারী সকল অফিসারদের সুবিধা অসুবিধার কথা মনোযোগ সহকারে শোনেন। পূর্ববর্তী কল্যাণ সভায় উপস্থাপিত অসুবিধা সমাধান সহ সার্বিক বিষয়ে ব্যাপক আলোচনা করেন।
এ সময় পুলিশ সুপার মহোদয় পুলিশ সদস্যদের পেশাদারিত্ব, কাজের মান ও পরিমাণ বিবেচনায় বিভিন্ন ক্যাটাগরিতে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করেন।
মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রত্যেক থানার অফিসার ইনচার্জদের থানাধীন এলাকায় ওয়ারেন্ট তামিল, রাত্রিকালীন টহল ডিউটি ও আইন-শৃংখলা রক্ষা এবং  অপ্রীতিকর ঘটনা রোধকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করেন। সকলের সুস্থতা কামনা করে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।
পুলিশ সুপার মহোদয় বলেন, করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২১ মার্চ থেকে ‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ শ্লোগানে দেশব্যাপী উদ্বুদ্ধকরণ সভা সফল করতে হবে। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গা জেলাতেও বাংলাদেশ পুলিশের মাননীয় ইন্সপেক্টর জেনারেল মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নে পুলিশের পক্ষ থেকে উদ্ধুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হবে। এ সভাকে সফল্য মন্ডিত করতে বিট পুলিশিং সদস্যদের সমন্বয়ে পুলিশের সকল সদস্যকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। বিগত দিনে করোনার মহামারিতে প্রথম সারির করোনা যোদ্ধা হিসেবে বাংলাদেশ পুলিশের নির্ভিক পুলিশ সদস্যরা নিজেদের জীবন বাজি রেখে যেভাবে জনগনের কল্যানে নিয়োজিত ছিলেন, ঠিক সেভাবে বর্তমানে করোনার তৃতীয় ঢেউ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আবারো নবউদ্যমে জনগনের সেবায় আমরা নিজেদের উৎসর্গ করতে চাই।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সফল উদ্যোগ ও দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্ব এবং দেশের জনগণের সার্বিক সহযোগিতায় আমরা করোনা মোকাবেলায় সক্ষম হয়েছি। করোনা মোকাবেলায় যে ৮টি দেশ সাফল্য দেখিয়েছে তার মধ্যে বাংলাদেশ অন্যতম। করোনা মোকাবেলায় সাফল্যের ক্ষেত্রে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ প্রথম।
পুলিশ সুপার মহোদয় এ সময় পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন, করোনা মোকাবেলায় প্রত্যেককে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, ইমিউনিটি বর্ধক খাদ্য গ্রহণ করতে হবে এবং প্রত্যেককে অবশ্যই মাস্ক পরতে হবে, আমাদের উপর অর্পিত দ্বায়িত্ব সামাজিক দুরত্ব বজায় রেখে সঠিক ভাবে স্বাস্থ্যবিধি মেনে দৈনন্দিন কর্মকান্ড চালিয়ে যাওয়ার নির্দেশনা প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib