রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৪:১২ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
বীরগঞ্জে পরিবেশ রক্ষা ও ড্রাম ট্রাক বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন কর্মসূচি পালন ৩০ টাকা কেজি দরে আলু বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করলেন রংপুর জেলার জেলা প্রশাসক হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুনের শারদীয় শুভেচ্ছা। ফুলেল শুভেচ্ছায় সিক্ত শাহে আলম এমপি এমপি শাহে আলম ও ডিসি অজিয়র রহমান’র মুক্তিযোদ্ধা ও মসজিদ কমপ্লেক্সের স্থান পরিদর্শন ৩ হাজার বিঘা জমির জলাবন্ধতা নিরসনের জন্য ড্রেন নির্মাণের কাজ উদ্বোধন করেন জেলা প্রশাসক কলারোয়ার মানিকনগরে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ। বাগেরহাটে তিন বছরের শিশুকে রেখে নিরুদ্দেশ গৃহবধু কুলসুম বাগেরহাটের রামপালে এক প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ, ৮ মাসের অন্তঃসত্ত্বা হয়ে থানায় মামলা বাগেরহাটে বিনামূল্যে দুইশত দরিদ্রের চোখ অপারেশনের দায়িত্ব নিল উপজেলা পরিষদ

কোরবানির বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে-রসিক মেয়র

Reporter Name
  • Update Time : বুধবার, ৩১ জুলাই, ২০১৯
  • ৭৯ Time View

আলো রহমান আখি,রংপুর ব্যুরো:
পবিত্র ঈদুল আজহার দিন থেকে ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ ও পরিচ্ছন্ন নগরী উপহার দেওয়ার ঘোষণা দিয়েছেন রসিক মেয়র মোস্তফিজার রহমান মোস্তফা। গতকাল বুধবার দুপুরে রসিকের সভা কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।
তিনি আরও বলেন, ‘কোরবানির পশু নির্দিষ্ট স্থানে জবাইকরণ ও দ্রুত বর্জ্য অপসারণে সিটি কর্পোরেশন থেকে ব্যাপক প্রস্তুুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যে জনসচেতনতামূলক প্রচার প্রচারণা শুরু হয়েছে। নগরীর ৩৩টি ওয়ার্ডে কোরবানির পশু জবাই করার জন্য ১১৭টি স্থান নির্ধারণ করা হয়েছে। আমরা চাই নগরবাসী যততত্র জবাই না করে নির্ধারিত স্থানে কোরবানির পশু জবাই করুক। সবাই সচেতন হলে ৪৮ ঘণ্টা নয় ২৪ ঘণ্টার আগেই বর্জ্য অপসারণ করা সম্ভব হবে।
এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আকতার হোসেন আজাদ, সচিব মো. রাশেদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান এবনে তাজ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, বর্জ্য ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও কাউন্সিলর মাহাবুবার রহমান মঞ্জু, কাউন্সিলর নজরুল ইসলাম দেওয়ানী, রহমত উল্লাহ বাবলা,মালেক নিয়াজ আরজু,সেকেন্দার আলী,মেয়র মহদয়ের প্রমুখ। উল্লেখ্য:পশু জবাইয়ের স্থান পরিষ্কার রাখার জন্য পরিচ্ছন্নতাকর্মী ও ব্লিচিং পাউডারের ব্যবস্থা রয়েছে । ৬২৭ জন পরিচ্ছন্নতাকর্মী তিনটি জোনে বিভক্ত হয়ে ৩৩টি ওয়ার্ডে দ্রুত বর্জ্য অপসারণ প্রক্রিয়া সম্পন্ন করতে কাজ করবে। পশুর বর্জ্য অপসারণে ০১৭১৮৫৪৩১৫৭, ০১৭২৭৮৯৮১৯০, ০১৭২৩৮০৭৩৪৪, ০১৭৩৩৩৯০১৫০, ০১৭১৪৫৬৬৩৮৩ নম্বরে যোগাযোগ করে নগরবাসী কন্ট্রোল রুমের সহায়তা নিতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib