শুক্রবার, ১৮ জুন ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
মৌসুমি বায়ুর প্রভাবে সাগর উত্তাল, বৃদ্ধি পেয়েছে স্বাভাবিক জেয়ারের চেয়ে নদীর পানি ঝালকাঠিতে বিদ্রোহী প্রার্থীর মাইক ভাঙচুর, প্রচারে বাঁধা ও হুমকি ঝালকাঠিতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দলের চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে জনতার মুখোমুখি অনুষ্ঠান কলারোয়ায় মাদক ব্যবসায়ী চামড়া মনির আটক ভূঞাপুরে দেনার টাকা শোধ করতে না পেরে আত্মহত্যা সুবর্ণচরে বসত ঘরের সামনে গাঁজা চাষ, গাঁজা গাছসহ যুবক গ্রেফতার আত্রাইয়ে গৃহহীনদের জন্য নির্মিত ঘর হস্তান্তর উপলক্ষে প্রস্তুতি মূলক সভা বাগেরহাটে সিনোফার্মের ১৭ হাজার ডোজ টিকা পৌঁছেছে ত্রিশা‌লে ফস‌লের নি‌বিড়তা বৃ‌দ্ধি শীর্ষক কর্মশালা বোররচরকে একটি ডিজিটাল ও আদর্শ ইউনিয়ন হিসেবে গড়ে তুলব- চেয়ারম্যান আজিজ সরকার
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

কুয়াকাটায় বিশ্ব সমুদ্র দিবস পালিত সমুদ্রকে দূষণমুক্ত রাখার আহবান

জনি আলমগীর, কুয়াকাটা, পটুয়াখালী প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৫৩ Time View
বিশ্ব সমুদ্র দিবসে কুয়াকাটা সৈকতে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। ওয়ার্ল্ড ফিস বাংলাদেশ’র ইকোফিস-২ প্রকল্পের আওতায় একটি বেসরকারী উন্নয়ন সংস্থার আয়োজনে মঙ্গলবার বেলা ১১টায় সৈকত পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো হয়। পরিচ্ছন্নতা অভিযানকালে সৈকতের জিরো পয়েন্ট থেকে পূর্বদিকের ঝাউবন এলাকা এবং পশ্চিমে শুটকি পল্লী পর্যন্ত প্রায় দুই কিঃমিঃ এলাকার সকল অপচনশীল বর্জ্য অপসারণ করা হয়। পরে কুয়াকাটা প্রেসক্লাবে বিশ্ব সমুদ্র দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে বিশ্ব সমুদ্র দিবসে সমুদ্র দূষন রোধে সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়।
এসময় বক্তব্য রাখেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক মোঃ মিজানুর রহমান, ওয়ার্ল্ড ফিস এর পটুয়াখালী জেলায় কর্মরত ইকোফিস-২ প্রকল্পের সহযোগী গবেষক মোঃ জামাল উদ্দিন ও সহকারী গবেষক সাগরিকা স্মৃতি, টোয়াক এর প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার ও সেক্রেটারী মোঃ আনোয়ার  হোসেন আনু,কুয়াকাটা শিল্পী গোষ্ঠীর সভাপতি হোসাইন আমির  প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, নদীর দূষিত পানি ও কলকারখানার বর্জ সমুদ্রে গিয়ে মিলিত হচ্ছে। এতে সমুদ্রের পানি দূষিত হচ্ছে। মানুষের ব্যবহ্নত প্লাস্টিকসহ বিভিন্ন পদার্থ সমুদ্রে ফেলা হচ্ছে। এর ফলে সমুদ্রের পরিবেশের ভারসাম্য হারিয়ে যাচ্ছে। মারা যাচ্ছে সমুদ্রের নানা প্রজাতির সামুদ্রিক প্রানী ও জীব বৈচিত্র। সমুদ্রের পানির উচ্চতা বেড়ে গেছে। তাই সমুদ্রের পানি দূষণ রোধে এবং সমুদ্রর জীববৈচিত্র রক্ষায় সকলকে এগিয়ে আসার আহবান জানান  তারা।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib