বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:১৩ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
নওগাঁর আত্রাইয়ে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতি মূলক সভা বাগমারায় অগ্নিকান্ডে এক কৃষকের বাড়ি পুড়ে ছাই জমে উঠতে শুরু করেছে আমতলীর অস্থায়ী গরীবের শীত বস্ত্রের বাজার, দামে হতাশ ক্রেতারা ভালুকায় বনভূমি দখলের অভিযোগে সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে বনআইনে মামলা এম ই ফাউন্ডেশনের আয়োজনে নিউ বিজনেস ক্রিয়েশন প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদপত্র বিতরণ বাজারের একটি প্লট নিয়ে বিরোধে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুট! মহিলাসহ আহত -৩ দ্রুত সংস্কার ও নতুন করে বাঁধ নির্মাণের দাবি ভূক্তভোগী পরিবারগুলোর বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায়য় দাফন সম্পন্ন তালতলীতে খাস জমি ও প্রাকৃতিক সম্পদে ভুমিহীন নারীর অধিকার প্রতিষ্ঠা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত উজিরপুরের হারতায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর প্রচার প্রচারণায় চলচ্চিত্র তারকারা
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

কিস্তি নিচ্ছে এনজিও গুলো, কর্মসংস্থান বন্ধ বিপাকে নিন্মআয়ের মানুষ

মোঃ সাইফুল ইসলাম, বাগমারা (রাজশাহী) প্রতিনিধি
  • Update Time : বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ৩৪ Time View
প্রতিকি ছবি

সারাদেশে সরকার ঘোষিত একসপ্তাহ লকডাউন কার্যকর হয়েছে সোমবার থেকে এরই মাঝে ব্যাংক বীমা আর্থিক প্রতিষ্ঠান এনজিও গুলো খোলা রেখেছে সরকার। এতে করে নিম্নআয়ের মানুষগুলো বিপাকে পড়েছে, একে কর্মসংস্থান নেই দ্বিতীয়তে এনজিও গুলোর কিস্তি, ও দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার বাইরে, দিশেহারা নিম্ন আয়ের মানুষ গুলো। মানুষ মনে করছেন নিম্নআয়ের মানুষ গুলোর কথা ভাবা উচিত সরকারের।

তা না হলে চুরি, ছিনতাই, রাহাজানি,ও খুনখারাপি বেড়েই চলবে দেশে, কারণ এমনিতেই মানুষের ইনকামের সাথে খরচের হিসাব মিলছে না, তার পরেও আবার লকডাউন। আমাদের দেশে অসাধু ব্যবসায়ীরা হরতাল-অবরোধ ও লকডাউন এগুলা কখন হবে উৎপেতে বসে থাকে দ্রব্যমূল্যের দাম বাড়ানোর জন্য।
এই অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙ্গা সরকারের কাছে অসাধ্যকর কারণ ব্যবসায়ীরা একটা শক্ত সিন্ডিকেট তৈরি করেছেন যেমন চাউলের বাজার নিয়ন্ত্রণ করেন উত্তরাঞ্চলের ২০/২৫ জন চাল ব্যবসায়ী।

চাউল ব্যবসায়ীরা যাই বলেন তাই হয়ে থাকেন সর্বক্ষেত্রে এভাবে চলে আসছে আমাদের বাজার নিয়ন্ত্রণ। ,সরকার নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে বাজার নিয়ন্ত্রণের চেষ্টা করে যাচ্ছেন কিন্তু কোন সুফল বয়ে আনছে না বাজারে, অসহায় হতদরিদ্র লোকদের কথা চিন্তা করে সরকারকে লকডাউন দিতে হবে,। স্বাস্থ্যবিধির অবনতি দেখা যাচ্ছে তারপরও আমরা আমাদের দেশের মানুষের কথা চিন্তা করতে হবে কারণ  মানুষ বাঁচলে দেশ বাঁচবে।

আমাদের একটা ব্যাপার এখন জরুরী হয়ে দাঁড়িয়েছে যেমন করোনায় মরবো না মরবো ভাতের ক্ষুধায়, নিম্নআয়ের মানুষের কথা চিন্তা করে এনজিওগুলো কার্যক্রম বন্ধ রাখলে নিম্নআয়ের মানুষগুলো কিছুটা হলেও স্বস্তি পাবে।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib