শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:১৯ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
তালতলীতে ছাত্রদলের কমিটিকে অবাঞ্চিত ঘোষনা করে ১১ নেতার পদত্যাগ টাকার বিনিময়ে কমিটি গঠনের অভিযোগ ঝালকাঠির নলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটিকে অবাঞ্চিত ঘোষণা শেরপুরে পৌর নির্বাচনে আ’লীগ-বিএনপির মনোনয়ন পেতে প্রার্থীদের দৌড়ঝাপ চুয়াডাঙ্গা -কুষ্টিয়া মহাসড়কে আলমসাধু ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১ সিপিএসসি, র‌্যাব-১৩ কর্তৃক রংপুর জেলার মিঠাপুকুর এলাকা থেকে ২১.৫ কেজি গাঁজা ও ৩৫৬ বোতল ফেন্সিডিলসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ট্রাক জব্দ। মাধবপুরে দ্রুতগামী এনা বাসের ধাক্কায় বৃদ্ধা নিহত, রাস্তা অবরোধ। ঝালকাঠিতে শহীদ মিনার ভেঙে বিদ্যালয়ের খেলার মাঠে অবৈধভাবে স্টল নির্মাণের অভিযোগে সংবাদ সম্মেলন পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য জবির ১৮ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি খাগড়াছড়িতে সড়ক দূর্ঘটনায় মোটর সাইকেল আরোহী নিহত। মাধবপুর পেঁয়াজের মূল্য বৃদ্ধিতে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

কাতারে বিশ্বকাপ আয়োজনের চোখ ধাঁধানো সব প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদকঃ
  • Update Time : মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০
  • ৮১ Time View

কাতার মাথাপিছু আয়ে পৃথিবীর সবচেয়ে ধনী দেশ। কেবলমাত্র ধনী দেশের তকমা নিয়ে থেমে নেই তারা। ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ আয়োজনে চলছে ব্যাপক কর্মযজ্ঞ। দেশটির দাপনা এরিয়ায় গড়ে উঠেছে চোখ ধাঁধানো বড় বড় ইমারত। প্রতিদিনই এসব দালান কোঠায় রাতের সৌন্দর্য উপভোগে ছুটে আসেন প্রবাসী বাংলাদেশিসহ অভিবাসীরা।

রং-বেরংয়ের সুউচ্চ দালান কোঠা আর রাতে রাস্তার দু’পাশের মনোমুগ্ধকার আলোর ঝলকানি দেখলে মনে হতে পারে এটা ইউরোপ বা আমেরিকার কোনো দেশ। আসলে মোটেও তা নয় এটা হচ্ছে মাথাপিছু আয়ে মধ্যপ্রাচ্যের সবচেয়ে ধনী দেশ কাতারের রাজধানী দোহার দাপনা এলাকা। রাতের এই সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিনই সন্ধ্যা হলেই ছুটে আসছেন প্রবাসী বাংলাদেশি।

২০২২ সালের বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে গড়ে উঠেছে দৃষ্টিনন্দন এসব ইমারত। চলছে বিশাল কর্মযজ্ঞ। বিশ্বকাপের এখনও দুই বছর বাকি থাকলেও, এরই মধ্যে এই আয়োজন নিয়ে ব্যাপক উৎসাহ আর উদ্দীপনা তৈরি হয়েছে প্রবাসীদের মধ্যে।

দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন, কাতার বিশ্বকাপের স্টেডিয়াম, হোটেল, মোটেল, মেট্রোরেল, বিভিন্ন প্রকল্প নির্মাণে বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশিরা যুক্ত আছেন।

কাতারের অন্যতম পর্যটন কেন্দ্র আল কার্নিশ সমুদ্র সৈকত এলাকার সঙ্গে যুক্ত অন্যতম পর্যটন কেন্দ্র এই দাপনায় দৃষ্টিনন্দন এসব ইমরাত ছাড়াও গড়ে উঠেছে অফিস, আদালত, শপিং মলসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib