সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০১:৫৩ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
চুয়াডাঙ্গার জীবননগরে প্রধান শিক্ষকের হাত থেকে বিদ্যালয় বাঁচতে মানববন্ধন কুয়াকাটায় ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে বিচ ক্লিনিং চুয়াডাঙ্গা জেলা পুলিশের সহযোগিতায় ও আল্লাহর রহমতে জীবন ফিরে পেল অসহায় বৃদ্ধ আকতার শেখ চুয়াডাঙ্গায় করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য জেলা কমিটির সভা অনুষ্ঠিত মহানগরীর ১৯নং ওয়ার্ডে রংপুর রয়্যালস রিসোর্ট এন্ড রিক্রিয়েশনাল পার্ক এর উদ্যোগে শীতবস্ত্র (কম্বল) বিতরণ পেট্রোল পাম্পে ওজনে কম, ছদ্মবেশে ধরলেন ম্যাজিস্ট্রেট বাগেরহাটে পেশাদার ব্যাবসায়ী কুদ্দুস ৪ কেজি গাজাসহ আটক-১ দিনাজপুরে বিপুল পরিমানের যৌন উত্তেজক সিরাপ ও ইয়াবাসহ আটক ১ চুয়াডাঙ্গা জেলা পুলিশ সদ্য ভূমিষ্ঠ ২৭ টি কন্যা শিশুর পরিবারকে পাঠালেন ফুল ও নতুন পোশাক জামালপুরের মেলান্দহে পৌর আওয়ামী লীগের যৌথ কর্মী সভা অনুষ্ঠিত

ওয়াইসিআইডিআর জবি শাখার নেতৃত্বে নিপা-শান্ত

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৩০ Time View
ওয়াইসিআইডিআর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি পদে রয়েছেন ২০১৮-১৯ সেশনের নিপা রানী সাহা ও সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন ২০১৭-১৮ সেশনের শান্ত দেব রায়।
সোমবার ওয়াইসিআইডিআর এর সভাপতি
মোঃ জহির রায়হান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেয়া হয়।
কমিটিতে অন্যান্যদের মধ্যে রয়েছেন ভাইস প্রেসিডেন্ট- মির্জা হুমায়রা হাবিব, জয়েন্ট সেক্রেটারি- মীম আফজা সিমী, ডিরেক্টর অফ ট্রেনিং- সায়মা করিম শানন, ডিরেক্টর অফ রিসার্চ- সুমাইয়া সুলতানা রিতু, ডিরেক্টর অফ মিডিয়া- মেলিচা রহমান, ডিরেক্টর অফ নিউজ- মহসীনা আক্তার, ডিরেক্টর অফ পাবলিক রিলেশন- ফাতেমা ছিদ্দিকা, ডিরেক্টর অফ ব্রাঞ্চ- সুস্মিতা বণিক, ডিরেক্টর অফ মেম্বারশিপ- আসিফ হাসান, ডিরেক্টর অফ অ্যাডমিনিস্ট্রেশন- তাওহিদা আক্তার, জামাল নাসের মুস্তাকিম, হিমেল রায়, মোঃ ইয়াছিন, সানজিদা আকতার স্বর্ণা, মোস্তাফিজুর রহমান , সাদিয়া আফরিন মৌরি, আসিফ রহমান ও সাদীয়া নওশীন। দায়িত্বপ্রাপ্ত সবাই আইন বিভাগের শিক্ষার্থী।
উল্লেখ্য যে, Young Group of Centre for International Alternative Dispute Resolution হচ্ছে বিকল্প বিরোধ নিস্পত্তি বিষয়ক আন্তর্জাতিক যুব সংগঠন। এটি Centre for International Alternative Dispute Resolution (CIADR) নামে একটি আন্তর্জাতিক চ্যারিট্যাববল ট্রাস্ট সংগঠনের অংগসংগঠন। ২০১৮ সালে সংগঠনটি মালটায়
প্রতিষ্ঠা লাভ করে। ইউএসএ, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফ্রান্স, সুইজারল্যান্ড, বাংলাদেশ, ইউনাইটেড কিংডম, মালটা সহ আরো ৬৩টি দেশে সংগঠনটির রেজিস্ট্রেশন হয়।
সংগঠনটি অনলাইন ভিত্তিক তাই শিক্ষার্থী বা সদস্যদের জন্য আত্মোন্নয়ন বা আত্মবিকাশের উপযুক্ত প্লাটফর্ম। বিশেষ করে ইন্জিনিয়ারিং, বিবিএ এবং আইন বিভাগের শিক্ষার্থীদের জন্য যুগোপযোগী প্লাটফর্ম। এ ডি আর সম্পর্কে ধারণা এবং  গ্লোবাল নেটওয়ার্কিং তৈরির লক্ষ্যে মূলত এর কার্যক্রম। সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজন করা হয় মিটিং, সেমিনার, সিম্ফোজিয়াম, ওয়ার্কশপ এবং কনফারেন্স। সংগঠন থেকে প্রকাশ করা হয় বই, জর্নাল, ম্যাগাজিন, পত্রিকা বুলেটিন সহ অন্যান্য।
সংগঠন এর গঠন কৌশল হলো: প্রেসিডেন্ট, বোর্ড অব ম্যানেজমেন্ট, উপদেষ্টা কমিটি, পৃষ্ঠপোষক, বোর্ড অব ট্রাস্টি। সদস্য এবং পদোন্নতির জন্য বিভিন্ন অভিজ্ঞতা অর্জন করতে হয়। সংগঠনের সাথে কমপক্ষে ৬ মাস কাজ করার পর এসোসিয়েট মেম্বার হতে পারবে। আরও ৫ বছর কাজ করার অভিজ্ঞতা অর্জন করে মেম্বার হতে হবে এবং ফেলো হতে হলে ১০ বছরের অভিজ্ঞতা অর্জন করতে হয়।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib