শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
মৌসুমি বায়ুর প্রভাবে সাগর উত্তাল, বৃদ্ধি পেয়েছে স্বাভাবিক জেয়ারের চেয়ে নদীর পানি ঝালকাঠিতে বিদ্রোহী প্রার্থীর মাইক ভাঙচুর, প্রচারে বাঁধা ও হুমকি ঝালকাঠিতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দলের চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে জনতার মুখোমুখি অনুষ্ঠান কলারোয়ায় মাদক ব্যবসায়ী চামড়া মনির আটক ভূঞাপুরে দেনার টাকা শোধ করতে না পেরে আত্মহত্যা সুবর্ণচরে বসত ঘরের সামনে গাঁজা চাষ, গাঁজা গাছসহ যুবক গ্রেফতার আত্রাইয়ে গৃহহীনদের জন্য নির্মিত ঘর হস্তান্তর উপলক্ষে প্রস্তুতি মূলক সভা বাগেরহাটে সিনোফার্মের ১৭ হাজার ডোজ টিকা পৌঁছেছে ত্রিশা‌লে ফস‌লের নি‌বিড়তা বৃ‌দ্ধি শীর্ষক কর্মশালা বোররচরকে একটি ডিজিটাল ও আদর্শ ইউনিয়ন হিসেবে গড়ে তুলব- চেয়ারম্যান আজিজ সরকার
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

ইউসিবি ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ডিআইইউ

মকবুল হোসাইন, ডিআইইউ প্রতিনিধিঃ
  • Update Time : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ২৭ Time View

৩১ মার্চ ২০২১, বুধবার সকাল ১০:০০টায় রাজধানীর তেজগাঁওস্থ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) “ডিজিটাল ভূমি ব্যবস্থাপনায় জনসম্পৃক্ততা সন্তোষজনক” শীর্ষক বিষয়ে এক ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা নিয়ে এক ছায়া সংসদ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী (এমপি) বলেন দেশের ভূমি অফিস গুলো এখনও শতভাগ দুর্নীতিমুক্ত নয়, তবে অনেকটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। জনগণের সেবা প্রদানে আমরা পরিবর্তনে বিশ্বাসী। ডিজিটাল সিস্টেমের কারনে তা সম্ভব হচ্ছে।

অন্যদিকে ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, ভূমি ব্যবস্থাপনা আরো জনমূখী করার লক্ষ্যে এর সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তা-কর্মচারীদের মানসিক অবস্থার পরিবর্তন আনা, অফিসে আকস্মিক পরিদর্শন বাড়ানো, কর্মকর্তা – কর্মচারীদের হালনাগাদ আয় ও সম্পত্তির বিবরণ প্রকাশ করা সহ আরো বেশি জবাবদিহি ও সুশাসন নিশ্চিত করতে হবে।

ইউসিবি পাবলিক পার্লামেন্ট শিরোনামে আয়োজিত এই ছায়া সংসদে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে এই প্রতিযোগিতায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজিকে পরাজিত করে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিতার্কিকরা বিজয়ী হয়।

এবারের বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের ৪৪ তম ব্যাচের শিক্ষার্থী আজিজুর রহমান খান বুলবুল (দলনেতা ও পক্ষ-দলের প্রধানমন্ত্রী), আইন বিভাগের ৪৪ তম ব্যাচের শিক্ষার্থী এস.এম আল-আমিন ও ব্যাবসায় প্রশাসন বিভাগের ৫২তম ব্যাচের শিক্ষার্থী শাহ-আলম,

দলীয়সদস্যগণ হলেন আইন বিভাগের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী রেদওয়ান হোসাইন নাহিন ও সমাজবিজ্ঞান বিভাগের ৩৭তম ব্যাচের শিক্ষার্থী লতিফা ইসলাম নীলা।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন সাংবাদিক মাইনুল আলম, সবুজ ইউনুস,আব্দুল্লাহ তুহিন, শারমিন নীরা ও সহকারী অধ্যাপক আয়েশা সালেহ। প্রতিযোগিতা শেষে অংশগ্ৰহনকারী দলের মাঝে ট্রফি 🏆 ও সনদপত্র প্রদান করেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি ও ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় এমন বিজয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অতিরিক্ত রেজিস্ট্রার জনাব শাহ-আলম চৌধুরী হিমু উচ্ছসিত কন্ঠে বলেন,’আমাদের প্রতিযোগীরা এ বিজয়ের মধ্য দিয়ে বরাবরের মতোই আবারও তাদের সামর্থ্যের প্রমাণ রেখেছে।

তাদের বিতর্কের প্রতি প্রেম ও অনুরাগ ও সুস্থ প্রতিযোগিতার মানষিকতাই আসলে এ সাফল্যের মূল কারণ। আমি ডিআইইউ ডিবেট টিমের উত্তোরত্তর সাফল্য কামনা করছি।’

বিজয়ী দলকে অভিনন্দন জানিয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা বিতর্ক অঙ্গনে বরাবরই ভালো করে আসছে। এমনকি আমাদের দেশের জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বহু বছর ধরেই এমন সাফল্য অর্জন করে আসছে। এ সাফল্য বজায় থাকুক এটাই প্রত্যাশা।”

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib