বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১০:০৯ অপরাহ্ন
মুজিব বর্ষ

আমতলীর ৫ হাজার ৪’শ ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেল বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার

আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
  • Update Time : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৪১ Time View

বরগুনার আমতলী উপজেলা কৃষি অফিসের উদ্যোগে রবি/২০২০-২১ মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষতিগ্রস্থ ৫ হাজার ৪’শ ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা পেয়েছে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার।

আজ (বৃহস্পতিবার) সকাল ১০টায় উপজেলা কৃষি অফিসের গোডাউন সম্মুখে এ সহায়তা কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান। সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার সিএস রেজাউল করিম, কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ মাসুমসহ ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানাগেছে, উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে রবি/২০২০-২১ মৌসুমে ধান, গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, শীতকালিন মুগ ও পরবর্তি খরিপ -১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে অধিক ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় প্রতিজনকে ০১ বিঘা জমিতে চাষাবাদের জন্য বরাদ্ধপ্রাপ্ত বোরো ধান ফসলের অনুকুলে ৪০০ জন, গমের অনুকূলে ২২০ জন, ভুট্টা ফসলের অনুকূলে ১০০ জন, সরিষা ফসলের অনুকূলে ৫০ জন, সূর্যমুখী ফসলের অনুকূলে ২৫০০জন, চিনাবাদাম ফসলের অনুকুলে ২০০ জন, শীতকালিন মুগডাল ফসলের অনুকূলে ১২০০জন এবং গ্রীস্মকালীন মুগডালের অনুকূলে ২০ কৃষকসহ মোট ৫ হাজার ৪ শ ৫০ জন প্রান্তিক কৃষককে ৯০ মেট্রিকটন ড্যাপ ও এমওপি সার এবং ৫ মেট্রিকটন বীজ বিনামূল্যে প্রদান করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

posted by: মোঃ জহিরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib