শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১২:৩০ পূর্বাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
অতিবর্ষণে আমতলীর জন-জীবন বিপর্যস্থ হয়ে পড়েছে তলিয়ে গেছে রোপা আমন ধানের তেসহ মাছের ঘের, পুকুর ও পানের বরজ কলারোয়ায় গ্রীষ্মকালীন টমেটো ও মাঠ দিবসে সংস্কৃতি প্রতিমন্ত্রী। রংপুরে নারী সুরক্ষা বাস্তবায়ন পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নারী নির্যাত‌নের বিরু‌দ্ধে জনস‌চেতনতা বৃদ্ধিতে ফেস্টুন ও বেলুন উড়িয়ে কর্মসূচী‌ পালিত কচুয়ায় নারী জনপ্রতিনিধিদের পরিকল্পনা ও বাজেট বিষয়ক প্রশিক্ষণ বাগেরহাটে নিরাপদ সড়ক দিবস পালিত বাগেরহাটে ভোর থেকে বিরামহীন বৃষ্টি, বিপর্যস্ত জন জীবন নোয়াখালী সুবর্ণচরে ৫ টুকরো করে হত্যার রহস্য উদঘাটন,ছেলেসহ আটক ৫ আজ থেকে টানা ৬ দিন বন্ধ থাকছে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ মাধবপুরে ভারতীয় মদ উদ্ধার

আমতলীতে বিশেষ ভিজিএফ এর চাল পাবে ৩৫ হাজার ৫শ ২৫ পরিবার \ চাল বিতরনে অনিয়মের অভিযোগ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯
  • ৭৮ Time View

জেলা প্রতিনিধি, বরগুনা।।
আমতলীতে এবার ঈদুল ফিতর উপলক্ষে সরকারের খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফের চাল পাবে ৩৫ হাজার ৫২৫ পরিবার। উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা .নিউটন বাইন বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলার ৭ ইউনিয়ন ও একটি পৌরসভায় ৩৫ হাজার ৫ শত ২৫ পরিবারে মাঝে ১৫ কেজি করে ঈদের আগেই এ চাল বিতরণ করা চলছে।
উপজেলার ৭ ইউনিয়ন ও একটি পৌরসভায় ৩৫ হাজার ৫২৫ পরিবারের মধ্যে রয়েছে হলদিয়া ইউনিয়নের ৫৫৬১, গুলিশাখালী ইউনিয়নের ৫৩২৪, কুকুয়া ইউনিয়নের ৪৪৯৬, চাওড়া ইউনিয়নের ৩৮৯৫, আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ২৮২৯, আমতলী সদর ইউনিয়নের ৪৫১৯, আঠারগাছিয়া ইউনিয়নের ৪৩৮৬. আমতলী পৌরসভায় ৪৬২১ পরিবার এ সহায়তা পাচ্ছেন। বৃহস্পতিবার সরেজমিনে দেখা যায়, উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউপির ২৮২৯, পরিবারের মাঝে চাল বিতরনে অনিয়ম দেখা যায়, ১০ কেজি থেকে সর্বোচ্ছ ১১ কেজি করে চাল দেয়া হচ্ছে। বিষয়টি ইউপি চেয়ারম্যান একেএম নুরুল হক তালুকদারকে জানালে তিনি এ কথা অস্বীকার করে বলেন ভূক্তভোগিদের ১৪কেজি করে চাল দেয়া হচ্ছে। তখন একজন ভূক্ত ভোগীকে দেয়া চাল চেয়ারম্যান ও ট্যাগ অফিসার উপজেলা কৃষি রেডিওর ষ্টেশন ম্যানেজার মো. ইসার উপস্থিতিতে মাপা হলে ঐ ভূক্তভোগীকে দেয়া চাল ওজনে ১১কেজি হয়। তখন তার চাল বাড়ীয়ে দেয়া হয়। আরপাঙ্গাশিয়া গ্রামের ভূক্তভোগী আয়ফুল বিবি (৮০) কে দেয়া চাল ওজন দিলে দেখা যায় তাতে ১০কেজি চাল হয়। এভাবে শতাধিক ভূক্তভোগী জানান, তাদের এভাবে চাল কম দেয়া হচ্ছে।
এ ব্যাপারে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেনকে জানালে তিনি প্রয়াজনীয় ব্যবস্থাগ্রহণের আশ্বাস দেন।
আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকান মুঠোফোনে জানান, এলাকাবাসীর অভিযোগ পেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা গ্রহন করে অসহায় মানুষদের চাল সঠিক ভাবে দেওয়ার জন্য বলেছি।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib