শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৫ অপরাহ্ন
মুজিব বর্ষ
শিরোনাম :
৮ দিনেও খোঁজ মেলেনি চুরি হওয়া নবজাতকের ধারের ১০ কেজি চাল ফেরৎ চাওয়ায় ভাইয়ের ছেলের হাতে চাচা খুন! আটক তিন। বানারীপাড়ায় অধ্যক্ষ নিজাম উদ্দিন চির নিন্দ্রায় শায়িত নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েও বাড়িছাড়া প্রতিবন্ধী পরিবার ত্রিশা‌লে জাতীয় কৃষক স‌মি‌তির সমা‌বেশ অনু‌ষ্ঠিত বাগেরহাটে চার দফা দাবিতে ডিপ্লোমা শিক্ষার্থীদের মানবন্ধন বাগেরহাট জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের নব গঠিত কমিটির পরিচিতি সভা মোরেলগঞ্জ আওয়ামী লীগ ১৭ বিদ্রোহী প্রার্থী কে দল থেকে বহিস্কার নওগাঁয় ৪ উপজেলার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন কার্যক্রম শুরু হয়েছে ৪৪ জেলে সহ ৪ টি ফিশিং ট্রলার আটক
সিলেট বিভাগের সকল জেলায় জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীগন যোগাযোগ করুন somoysongjog24@gmail.com

আমতলীতে পৃথক পৃথক নির্বাচনী সংঘর্ষে অর্ধশতাধিক আহত, বাড়ছে দেশিয় অস্ত্রের ব্যবহার!

আমতলী (বরগুনা) প্রতিনিধি।
  • Update Time : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ৩৮ Time View

বরগুনার আমতলী উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২১ জনু অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসেেছ তত সংঘাত ও সংঘর্ষে জড়িয়ে পড়ছে প্রতিদ্বন্ধি চেয়ারম্যান ও সদস্য প্রার্থীর কর্মী- সমর্থকরা। এ পর্যন্ত বেশ কয়েকটি নির্বাচনী সংঘর্ষের ঘটনায় অর্ধশত জন আহত হয়েছে। বাড়ছে দেশিয় অস্ত্রের ব্যবহার। পুলিশ প্রতিটি ইউনিয়নে চেকপোস্ট বসিয়ে তল্লাশী করে তা নিয়ন্ত্রনের চেষ্টা করছে।

জানাগেছে, নির্বাচনী প্রচার- প্রচারনাকে কেন্দ্র করে গত এক সপ্তাহে উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে এখন পর্যন্ত ৫টি ইউনিয়নে বেশ কয়েকটি সহিংস সংঘর্ষের ঘটনা ঘটেছে। প্রতিটি সংঘর্ষে লাঠিসোটার পাশাপাশি দেশিয় অস্ত্র দা, রামদা ছেনা, চাপাতিসহ ধাড়ালো অস্ত্রের ব্যবহার বাড়ছে। এ পর্যন্ত ঘটে যাওয়া প্রতিটি সংঘর্ষে প্রতিদ্বন্ধি চেয়ারম্যান ও সদস্য প্রার্থীসহ তাদের অর্ধশতাধিক কর্মী- সমর্থকরা গুরুত্বর আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

গত শুক্রবার রাতে গুলিশাখালী ইউনিয়নে আওয়ামীলী প্রার্থী অ্যাড. মোঃ মনিরুল ইসলাম মনি ও অপর স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা আসাদুর রহমান আসাদের কর্মী – সমর্থকদের মধ্যে গুলিশাখালী ও গোজখালী বাজারে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। দেশিয় অস্ত্র নিয়ে সহিংস হামলায় উভয় পক্ষের নারীসহ ১২ জন গুরুতর আহত হয়েছে। আহতদের আমতলী ও পটুয়াখালী ও বরিশাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার রাতে উপজেলার কুকুয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের প্রতিদ্বন্ধি ইউপি সদস্য প্রার্থী আঃ জব্বার প্যাদা ও অপর প্রতিদ্বন্ধি প্রার্থী বর্তমান ইউপি সদস্য মোঃ জহিরুল ইসলাম মাতুব্বরকে নির্বাচনী প্রচার- প্রচারনা থেকে সরে যেতে জীবন নাশের হুমকির ঘটনায় উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। দেশীয় অস্ত্র নিয়ে কোপাকোপিতে দুই প্রতিদ্বন্ধি প্রার্থীসহ উভয় পক্ষের ১২ জন গুরুতর আহত হয়। বর্তমানে আহতরা পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ও বরিশাল শেবাচিম হাসপাতলে চিকিৎসা নিচ্ছেন।

সোমবার রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানী বাজারে প্রতিদ্বন্ধি দুই চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী অ্যাড. মোঃ মনিরুল ইসলাম মনি এবং অপর প্রতিদ্বন্ধি চেয়ারম্যান প্রার্থী যুবলীগ নেতা আসাদুর রহমান আসাদ মৃধা সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এখানেও দেশিয় অস্ত্র নিয়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে মহিলাসহ উভয় পক্ষের ৮ কর্মী- সমর্থক আহত হয়েছে। আহতদের ওই রাতেই আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। একই দিন সন্ধ্যায় উপজেলার হলদিয়া ইউনিয়নের হলদিয়া বাজারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শ্রমিক লীগ নেতা আসাদুজ্জামান মিন্টু মল্লিকের আনারস মার্কার নির্বাচনী অফিসের কেয়ারটেকার বেল্লাল মোল্লাকে মারধোর করার অভিযোগ উঠেছে আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী মোঃ শহিদুল ইসলাম মৃধার বিরুদ্ধে। এসময় নৌকা মার্কার নির্বাচনী অফিসও ভাংচুরের ঘটনা ঘটে। ওই দিন সন্ধ্যার পরে আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের নৌকা মার্কার চেয়ারম্যান পদপ্রার্থী সোহেলী পারভীন মালা তার কর্মী- সমর্থকদের সাথে নিয়ে মোটর সাইকেল যোগে আড়পাঙ্গাশিয়া বাজারে গনসংযোগ করতে যায়। এসময় অপর প্রতিদ্বন্ধি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদের আনারস মার্কার এক কর্মীকে নৌকা মার্কার এক সমর্থককে ধাক্কা দেওয়াকে কেন্দ্র করে উভয় পক্ষের কর্মী- সমর্থকদের মধ্যে সংঘর্ষ ধাওয়া পাল্টা-ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১০ থেকে ১২ জন আহত হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রনে নিয়ে নেয়।

গতকাল মঙ্গলবার দুপুরে নির্বাচনী প্রচার- প্রচারনাকে কেন্দ্র করে আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের প্রতিদ্বন্ধি দুই সদস্য প্রার্থী বর্তমান ইউপি সদস্য মোঃ জসিম উদ্দিন ও সাবেক ইউপি সদস্য বাহাদুর হাওলাদারের কর্মী- সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় জসিম উদ্দিনের কর্মী- সমর্থকরা অপর সদস্য প্রার্থী বাহাদুর হাওলাদারসহ তার দুই সমর্থককে ধাড়ালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে গুরুত্বর আহত করে। এতে জসিম উদ্দিনের এক কর্মীও গুরুত্বর আহত হন। সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রনে আনে। এদের মধ্যে গুরুতর আহত ৩ জনকে পটুয়াখালী ও বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই দিন সন্ধ্যায় চাওড়া ইউনিয়নের আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আখতারুজ্জামান বাদল খানের তালুকদার বাজারের নির্বাচনী অফিসটি ভাংচুর করেছে অপর প্রতিদ্বন্ধি প্রার্থী সাবেক চেয়ারম্যান অ্যাড. মোঃ মহসিন মিয়ার কর্মী -সমর্থকরা। তারা অর্ধ শতাধিক মোটরসাইকেল যোগে প্রকাশ্যে দেশিয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে অফিসের ডুকে চেয়ার টেবিল ভাংচুরের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নির্বাচনী পোস্টার ছিড়ে ফেলেছে বলে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী অভিযোগ করেন। এ ঘটনায় নৌকার ২ সমর্থক আহত হয়েছে।

অপরদিকে একটি বিশ্বস্থ সূত্র জানায়, এ পর্যন্ত ঘটে যাওয়া প্রতিটি নির্বাচনী সহিংসতায় লাঠিসোটার পাশাপাশি বাড়ছে দেশিয় অস্ত্রের ব্যবহার। প্রতিটি সংঘর্ষের ঘটনায় আহতদের অধিকাংশ দেশিয় ধাড়ালো অস্ত্রের আঘাতে গুরুত্বর আহত হয়েছে। দেশিয় অস্ত্রের ব্যবহার কমাতে পুলিশ প্রতিটি ইউনিয়নে চেকপোস্ট বসিয়ে তল্লাশী করে তা নিয়ন্ত্রনের চেষ্টা করছে।

আমতলী থানার ওসি মোঃ শাহআলম হাওলাদার বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এ পর্যন্ত ঘটে যাওয়া নির্বাচনী সংঘর্ষে লাঠিসোটা ব্যবহারের পাশাপাশা দেশিয় ধাড়ালো অস্ত্রের ব্যবহার বাড়ার কথা স্বীকার করেন। তিনি আরো বলেন, দেশিয় অস্ত্রের ব্যবহার রোধে আমরা প্রতিদিন প্রতিটি ইউনিয়নে চেকপোস্ট বসিয়ে তল্লাশী অব্যাহত রেখেছি। বিভিন্ন ইউনিয়নে সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত আমতলী থানায় ৯টি মামলা দায়ের করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

posted by: সময় সংযোগ টুয়েন্টিফোর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Copyright © by somoy songjog 24 | Developed by Md. Rajib